কুয়াকাটা ভ্রমণে নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে ১ জুলাই

প্রথম আলো প্রকাশিত: ২৮ জুন ২০২০, ০৯:৩৮

কুয়াকাটা পর্যটনকেন্দ্রের আবাসিক হোটেল-মোটেলসহ পর্যটনকেন্দ্রিক ব্যবসাপ্রতিষ্ঠান খোলার উদ্যোগ নেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন পটুয়াখালী জেলা প্রশাসনের কাছে এ বিষয়ে চিঠি দিয়েছে। পটুয়াখালী জেলা প্রশাসনের অনুমতি নিয়ে আগামী ১ জুলাই থেকে পর্যটননির্ভর সব ব্যবসাপ্রতিষ্ঠান চালু হবে।

এর আগে ৫, ৬ ও ৯ জুন করোনাকালীন হোটেল-মোটেল ব্যবস্থাপনা এবং পর্যটকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য কর্মীদের ৩ দিনের প্রশিক্ষণ দেওয়া হয়। কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সহযোগিতায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এ প্রশিক্ষণের আয়োজন করে। কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন সূত্র জানায়, খাবার হোটেলমালিক-কর্মচারী, ভ্যান-অটোচালক, ভাড়ায় চালিত মোটরসাইকেলচালকেরাও এ প্রশিক্ষণের আওতায় ছিলেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে জনজীবন রক্ষার জন্য পটুয়াখালী জেলা প্রশাসন গত ১৮ মার্চ কুয়াকাটায় পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। এ সময় কুয়াকাটায় আটকে পড়া পর্যটকেরাও দ্রুত কুয়াকাটা ছেড়ে যাঁর যাঁর গন্তব্যে চলে যান। এরপরই বন্ধ হয়ে যায় কুয়াকাটার পর্যটনকেন্দ্রিক সব ব্যবসা-বাণিজ্য।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ বলেন, একজন পর্যটক গাড়িসহ হোটেলে আগমন করলে হোটেলকর্মীরা তাঁর গাড়িসহ মালামাল জীবাণুনাশক দিয়ে স্প্রে করবেন। এরপর পর্যটক নির্ধারিত কক্ষে যাওয়ার আগে হাত-পা ধুয়ে যাবেন। স্বাস্থ্যবিধি অনুসারে হোটেলের প্রতিটি কক্ষ ব্যবহার উপযোগী করা থাকবে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us