২১ বছরের একুশ গান

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৭ জুন ২০২০, ১১:১৬

গানের ভুবনে অন্যতম গীতিকার, সুরকার, গায়ক ও সংগীত পরিচালক প্রীতম আহমেদের। ১৯৯৯ সালে নিজের সুর-সংগীতে ‘জীবনের যত চাওয়া’ নামে প্রথম অ্যালবাম প্রকাশ হয়।  পাশাপাশি একই বছর দেশের অন্যতম সিনিয়র শিল্পীদের সঙ্গে নবীন গায়ক হিসেবে একটি মিশ্র অ্যালবামে আত্মপ্রকাশ ঘটে তার।

এদিকে, আগামী নভেম্বরে একুশ বছর পূর্ণ হবে প্রীতম আহমেদের। বিগত একুশ বছরের ক্যারিয়ারের শুরুতে অন্যান্য অনেক কণ্ঠশিল্পীর জন্য যেমন গান করেছেন তেমনি নিজেও গেয়েছি অনেক। এসব গানের মধ্যে অনেক গান আছে যা অন্যরা গেয়েছেন।  এরকম প্রায় ১০টি গান, সাতটি একদম নতুন গান এবং প্রথম স্টুডিও মাইকের সামনে রেকর্ড করাসহ আগামী নভেম্বরে রিলিজ হচ্ছে প্রীতম আহমেদের ২১টি গান। আর তার মৃত্যুঞ্জয় গানটি সেই প্রকল্পের একটি। গানটির প্রতিটি লাইনের সঙ্গে গায়কের জীবনের অনেক স্মৃতি জড়িয়ে আছে বলে জানান তিনি। 

একই সঙ্গে নিজের কথা ও সুরে ২১ বছর ধরে গান করার ধারাবাহিকতায় বজায় রেখেছেন তিনি।  ২১ বছরে একুশ গান সম্পর্কে প্রীতম আহমেদ বলেন, বিগত একুশ বছরে ক্যারিয়ারের শুরুতে নিজে যেমন গেয়েছি তেমনি অন্য অনেক কণ্ঠশিল্পীর জন্য গান করেছি। এরকম প্রায় ১০টি, একদম নতুন ৭টি ও জীবনের প্রথম রিলিজ হওয়া স্টুডিও মাইকের সামনে রেকর্ড করাসহ মোট ২১টি গান নিয়ে হাজির হচ্ছি নভেম্বরের আগেই। সেই প্রকল্পের ধারাবাহিকতায় কিছুদিন আগে মৃত্যুঞ্জয় গানটি আমার ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয়েছে। বাকি গানগুলোর রেকর্ডিং অংশ নিচ্ছেন পৃথিবীর বিভিন্ন দেশের মিউজিশিয়ানরা।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us