২৯১ জন আফগান সৈন্যকে হত্যার খবর অস্বীকার তালেবানের

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৩ জুন ২০২০, ০৯:৩৩

গত এক সপ্তাহে আফগানিস্তানে তালেবান হামলায় ২৯১ জন আফগান সৈন্য নিহত হয়েছে বলে কাবুল যে ঘোষণা দিয়েছে সে সম্পর্কে নিজেদের অবস্থান ব্যাখ্যা করেছে তালেবান। তারা বলেছে, গত এক সপ্তাহে আফগান সেনাদের ওপর তাদের তিনটি হামলা হয়েছে; সেসব হামলায় নিহতের সংখ্যা কোনো অবস্থায়ই সরকারের ঘোষিত সংখ্যার সমান নয়।

সোমবার এক প্রতিক্রিয়ায় এ কথা জানান তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ। এর আগে ওইদিন আফগানিস্তানের জাতীয় নিরাপত্তা পরিষদ এক বিবৃতিতে ২৯১ জন সৈন্যর নিহত হওয়ার খবর দেয়। পরে তা আন্তর্জাতিক গণমাধ্যমে ফলাও করে প্রচারিত হয়।

এ সম্পর্কে তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ সোমবার এক প্রতিক্রিয়ায় দাবি করেন, আফগান পক্ষগুলোর মধ্যে বর্তমানে যে আলোচনা চলছে তাকে ক্ষতিগ্রস্ত করা এবং সে সম্পর্কে জনমনে বিভ্রান্তি তৈরি করার লক্ষ্যে এই খবর প্রচার করা হয়েছে। আফগানিস্তানের জাতীয় নিরাপত্তা পরিষদ তাদের পাঠানো বিবৃতিতে গত এক সপ্তাহকে আফগানিস্তানের জন্য গত ১৯ বছরের মধ্যে সবচেয়ে রক্তক্ষয়ী সপ্তাহ হিসেবে অভিহিত করে।

বিবৃতিতে বলা হয়, এই এক সপ্তাহে তালেবান হামলায় ২৯১ জন আফগান সৈন্য নিহত ও ৫৫০ সৈন্য আহত হয়েছে। সহিংসতা কমানোর ব্যাপারে নিজেদের প্রতিশ্রুতি রক্ষা না করার জন্য তালেবানকে দায়ী করে আফগান নিরাপত্তা পরিষদ।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us