কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

চুলের যত্নে বর্ষাকালীন উপযোগী হেয়ার প্যাক

বার্তা২৪ প্রকাশিত: ২২ জুন ২০২০, ১৪:২৮

এই মৌসুমে বাতাসে আর্দ্রতার মাত্রা তুলনামূলক বেশ অনেকটা বেশি থাকে। ফলে চুল শুষ্ক, উস্কোখুস্কো, ভঙ্গুর ও নিস্প্রাণ হয়ে ওঠে অল্প সময়ের মাঝেই। বর্ষাকালীন চুলের সমস্যাকে কমিয়ে আনতে সহজ ও উপকারী তিন হেয়ার প্যাকের ব্যবহার সম্পর্কে জানানো হল আজকের ফিচারে।

মধু ও দুধের হেয়ার প্যাক
এই মৌসুমের সবচেয়ে উপযোগী ও উপকারী হেয়ার প্যাক হল প্রাকৃতিক দুই উপাদানে তৈরি হেয়ার প্যাকটি। এই হেয়ার প্যাকটি চুলের গোড়াকে ভালোভাবে পরিষ্কার করতে এবং তার জন্য প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করতে সাহায্য করে। ব্যবহারের জন্য দুই টেবিল চামচ দুধের সাথে এক টেবিল চামচ মধু মিশিয়ে চুলের গোড়ায় খুব ভালোভাবে ম্যাসাজ করতে হবে। ম্যাসাজ শেষে ৩০ মিনিট রেখে দিয়ে এরপর ধুয়ে ফেলতে হবে।

কলা ও মেয়নেজের হেয়ার প্যাক
কলাতে থাকা একটিভ এনজাইম ও ময়েশ্চারাইজার চুলকে কোমল ও নরম রাখে। পাশাপাশি ফলের ভিটামিন সরাসরি চুলের গোড়াকে পুষ্টি সরবরাহ করে থাকে, যা চুলের জন্য জরুরি। অন্যদিকে মেয়নেজে থাকা ফ্যাটি অ্যাসিড বর্ষাকালীন সময়ে চুলের উস্কোখুস্কো ভাবকে কমায়। ব্যবহারের জন্য একটি পাকা কলা চটকে এতে এক চা চামচ মেয়নেজ মিশিয়ে নিতে হবে। মেশানো শেষে পেস্টটি চুলের গোড়ায় ম্যাসাজ করে ১৫-২০ মিনিট রেখে দিতে হবে। এরপর চুল শ্যাম্পু করে নিতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও