কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ঘরেই করুন পার্ল ফেসিয়াল

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২২ জুন ২০২০, ১২:২৪

করোনাভাইরাসের কারণে ঘর থেকে বের হচ্ছেন না কেউই। বেশিরভাগ অফিস খুলে যাওয়ায় অনেকেই বাইরে যাচ্ছেন। তবে ত্বক বা চুলের পরিচর্চার জন্য পার্লারে যাওয়া এখনো নিরাপদ না। তাই ঘরোয়া উপায়েই সারতে হচ্ছে সব চর্চা।  গরমের এই সময় ত্বকে নানা সমস্যা দেখা দিচ্ছে। আবার ঘরে থেকেও অনেকদিন ত্বকের যত্ন না নেয়ায় দেখা দিচ্ছে ত্বকের সমস্যা।

এর মধ্যে ত্বক মলিন হয়ে যাওয়া বা ব্রণের দাগ অন্যতম। ঘরেই এজন্য করে নিতে পারেন পার্ল ফেসিয়াল। এটি অনেকটা মুক্তোর মতোই আপনার ত্বকের জেল্লা দেবে। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এটি খুবই কার্যকরী। জেনে নিন ঘরে কীভাবে করবেন এই ফেসিয়াল-  পার্ল ফেসিয়ালের জন্য আপনার যা যা লাগবে-  শসার রস ২ টেবিল চামচ, মধু এক চা চামচ, তরল দুধ ২ চা চামচ, গোলাপ জল ২ চা চামচ, লেবুর রস এক চা চামচ, ডিম একটি, পার্লের গুঁড়া ৩ চা চামচ, পার্ল ক্রিম ২ চা চামচ।

যেভাবে ফেসিয়াল করবেন-  প্রথমে কিছুটা পানি এবং দুধ দিয়ে আপনার মুখ পরিষ্কার করুন। এরপরে গোলাপজল এবং পার্লের গুঁড়া মিশিয়ে স্ক্রাব তৈরি করুন। এটি ত্বকে  কমপক্ষে পাঁচ মিনিটের জন্য বৃত্তাকার গতিতে আলতোভাবে ম্যাসাজ করুন। একবার হয়ে গেলে আপনার মুখটি আবার ধুয়ে ফেলুন। এবার পার্ল ক্রিম লাগান। ১৫ থেকে২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে নিন।  এরপরে ডিম, মধু, শসার রস এবং লেবুর রস মিশিয়ে আরেকটি মিশ্রণ তৈরি করুন। সামান্য পার্লের গুঁড়া মেশাতে পারেন। ত্বকের যদি পিম্পলের সমস্যা থাকে তাহলে তা দূর করতেও সহায়তা করবে। এটি ত্বকে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এবার পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও