চীনা পণ্যের বিজ্ঞাপনও করবেন না হরভজন!

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২১ জুন ২০২০, ২১:৫৭

লাদাখ সীমান্তে সামরিক হামলায় ভারতীয় সেনা হত্যার প্রতিবাদে ভারতজুড়ে চীনা পণ্য বয়কটের ঘোষণা দেন ভারতীয় জাতীয় দলের সাবেক ক্রিকেটার হরভজন সিং। তার আহ্বানে সাড়া দিয়ে উত্তাল হয়ে উঠেছে পুরো ভারত। চীনা পণ্য বর্জন এবং স্মার্ট ফোন থেকে চীনা অ্যাপস মুছে ফেলার ডাক এসেছে ভারতীয়দের কাছে। এবার আরও একটি ঘোষণা দিলেন হরভজন সিং।

জানিয়ে দিলেন, এখন থেকে তিনি আর কোনো চীনা পণ্যের বিজ্ঞাপন করবেন না। ভারতীয় ক্রিকেট এবং বলিউড তারকাদের দিয়ে চীনা স্মার্ট ফোনের বিজ্ঞাপনই বেশি হয়ে থাকে। সেই বিজ্ঞাপন না করার ঘোষণা দিলেন হরভজন সিং। গত সপ্তাহেই উত্তপ্ত হয়ে ওঠে লাদাখের ভারত-চীন সীমান্ত।

গালওয়ান উপত্যকায় চীনা সেনাদের সঙ্গে সংঘর্ষে নিহত হন একজন কর্ণেল এবং ১৯জন ভারতীয় জওয়ান। এরপর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে চীনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন ভারতীয়রা। কোথাও পোড়ানো হচ্ছে চীনের প্রেসিডেন্ট শি জিংপিংয়ের কুশপুত্তুল। কোথাও চীনা পণ্যে আগুন ধরিয়ে দেওয়া হচ্ছে।

চীনা পণ্যের বিজ্ঞাপন করবেন না জানিয়ে তিনি বলেন, ‘আত্মনির্ভর ভারত গড়ে তোলার জন্য চীনকে বয়কট করার এটাই আদর্শ সময়। সবকিছুই ভারতে তৈরি করা সম্ভব। সেই ক্ষমতা ও যোগ্যতা আমাদের দেশের আছে। আমরা চাইলেই চীনা পণ্য-সামগ্রী ব্যবহার বন্ধ করতে পারি। ওরা যখন আমাদের জওয়ানদের আক্রমণ করছে, তখন ওদের পণ্য নিষিদ্ধ করে দেওয়াই উচিত।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us