কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

দক্ষিণ কোরিয়া থেকে আনা হচ্ছে করোনার চিকিৎসা সামগ্রী

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৭ জুন ২০২০, ২১:০২

করোনাভাইরাস প্রতিরোধে দক্ষিণ কোরিয়া থেকে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সামগ্রী সংগ্রহের জন্য বুধবার ঢাকা ছেড়ে গেছে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান। বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এর সহকারী পরিচালক মো. নূর ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, বিমান বাহিনীর ১৫ জন এয়ার ক্রু নিয়ে পরিবহন বিমানটি দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে ঢাকার বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু ত্যাগ করে। বিমান বাহিনীর এয়ার কমডোর সৈয়দ সাইদুর রহমান দলনেতা হিসেবে দায়িত্ব পালন করেন। মিশন সুসম্পন্ন করার জন্য বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় সরকারের নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধ ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে দক্ষিণ কোরিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস এর প্রতিরক্ষা শাখার উদ্যোগে ও দক্ষিণ কোরিয়া সরকারের সহযোগিতায় কিছু বেসরকারি প্রতিষ্ঠান থেকে পাওয়া করোনাভাইরাস শনাক্তকরণের প্রয়োজনীয় কিট, মাস্ক, নেগেটিভ প্রেশার মেশিন এবং ব্যক্তিগত সুরক্ষা (পিপিই) সহ অন্যান্য চিকিৎসা সহায়ক সামগ্রী সংগ্রহের পরিকল্পনা গ্রহণ করেছে। এসব চিকিৎসা সহায়ক সামগ্রী সংগ্রহের জন্য বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে যাত্রা করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও