রাজপথ ছেড়ে ফেসবুকে গুজব ছড়াতে ব্যস্ত বিএনপি

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৬ জুন ২০২০, ১১:২১

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সরকার যেখানে নানামুখী উদ্যোগ নিয়ে সংকট সমাধানে ব্যস্ত, এমন পরিস্থিতিতে সরকারের পাশে না দাঁড়িয়ে ভিন্ন কায়দায় গুজব ছড়িয়ে যাচ্ছে বিএনপি। তারা সাংগঠনিকভাবে ব্যর্থ হয়ে বারবার রাজপথে কোনো রকম প্রতিবাদ বা প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। বরং বিভিন্ন ইস্যুতে নতুন নতুন কায়দায় সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুকে) সরকারের উন্নয়ন কর্মকাণ্ড ব্যাহত করতে বিএনপি'র একটি সক্রিয় দল কাজ করছে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, বিএনপির যুক্তরাষ্ট্র, সুইডেন ও যুক্তরাজ্যে অবস্থিত 'গুজব সেল' থেকে এতোদিন বিভিন্ন ইস্যু নিয়ে মিথ্যাচার করলেও এবার করোনা নিয়ে ফেসবুকে নতুন করে গুজব ছড়াচ্ছেন লন্ডনে পলাতক বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নিজেই।

সম্প্রতি ফেসবুক লাইভে এসে করোনা চিকিৎসায় সরকারের ত্রাণ তৎপরতা ও সরকারের প্রশংসায় ও সার্বিক কর্মকাণ্ড নিয়ে নতুন করে মিথ্যাচারও করেছেন। তার ভাষ্যে, ত্রাণ ও সুচিকিৎসার অভাবে মানুষ রাস্তাঘাটে মারা যাচ্ছে। কিন্তু প্রকৃত চিত্র হচ্ছে, সরকারের সুদক্ষ নেতৃত্বে করোনার এই সময়ে দেশের জনগণ স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। যেখানে উন্নত বিশ্বের দেশগুলো এই পরিস্থিতি মোকাবেলায় হুমকির মুখে পড়েছে। সেখানে বাংলাদেশ সরকারের সুদক্ষ নেতৃত্ব ও সার্বিক কর্মকাণ্ডে জনগণ আজ সন্তোষ প্রকাশ করেছেন। সরকারের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা ও ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে। পাশাপাশি সরকারের কঠোর তদারকিতে চিকিৎসকদের সুচিকিৎসা পেয়েও সাধারণ মানুষ আজ খুশি। তারা বলছেন, চিকিৎসকদের আন্তরিকতার কারণেই আক্রান্তরা অল্পদিনেই সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

মিথ্যাচার করে তারেক রহমান আরো বলেন, ছাত্রদল, কৃষকদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা অসহায় বর্গাচাষীদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন। কিন্তু বাস্তবতা হচ্ছে তারা ধান কাটার নামে ফটোসেশন ও ক্ষেতে বসে জুয়াখেলাসহ নানা অপকর্ম করছেন এরইমধ্যে সেসব খবর গণমাধ্যমে প্রকাশ হয়েছে। এছাড়াও রোহিঙ্গা ক্যাম্পে করোনা ভয়াবহ রূপ ধারণ করেছে বলেও জানান তারেক রহমান। যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়, কেননা সরকার করোনা মোকাবেলায় রোহিঙ্গা ক্যাম্পে সচেতনতা ও চিকিৎসার ব্যবস্থা করেছে।

তিনি (তারেক রহমান) তার ফেসবুক লাইভে দেশব্যাপী লাখো মানুষকে ত্রাণ দেয়ার দাবি করলেও বাস্তবতা হচ্ছে বিএনপির তরফ থেকে খুঁজে খুঁজে দলীয় নেতাকর্মীদের অবস্থান দেয়া হয়েছে। এ বিষয়ে একাধিক রাজনৈতিক বিশ্লেষক এর সঙ্গে কথা বলে জানা গেছে, মূলত তারা বিষয়টিকে রাজনৈতিক পক্ষপাতদুষ্ট বলে মনে করছেন। তারা বলছেন, লন্ডনের বসে দেশের বাস্তব চিত্র না দেখেই মনগড়া বক্তব্য দিয়ে যাচ্ছেন তারেক রহমান।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us