ঠোঁট কালো হচ্ছে যে সকল ভুলে

বার্তা২৪ প্রকাশিত: ১৫ জুন ২০২০, ১৪:৩১

ঠোঁট কালো হয়ে যাওয়ার সমস্যা হুট করে একদিনে দেখা দেয় না। লম্বা সময়ের অযত্ন, বেখেয়াল ও অসচেতনা থেকেই এই সমস্যাটি দেখা দেয়। ঠোঁটের কালচে ভাব দূর করার জন্য নানা উপায় থাকলেও এই সমস্যাটি যেন দেখা না দেয় সেদিকে খেয়াল রাখা প্রয়োজন সবার আগে। জানুন যে ভুলগুলো থেকে ঠোঁটে কালচে ভাব দেখা দিচ্ছে।

ঠোঁটে কী ব্যবহার করছেন
আপনি ঠোঁটে কী ধরণের পণ্য ব্যবহার করছেন সেটার উপরে অনেকাংশে নির্ভর করে ঠোঁট কালো হওয়া ও না হওয়া। এখনকার বাজারে বিভিন্ন ব্র্যান্দের লিপ প্লাম্পিং (ঠোঁট বড় দেখানোর পণ্য) লিপস্টিক পাওয়া যায়। এই সকল পণ্যে বিশেষ ধরণের কিছু কেমিক্যাল ব্যবহার করা হয়। যা ঠোঁটের কোমল ও পাতলা ত্বকের ক্ষেত্রে বেশ ক্ষতিকর হয়ে ওঠে। ঠোঁটের কালো হওয়া রোধ করতে চাইলে এ ধরণের পণ্য ব্যবহার থেকে বিরত থাকতে হবে।

মেয়াদোত্তীর্ণ পণ্যের ব্যবহার
ঠোঁটে শুধু লিপস্টিক নয়, লিপ বাম, চ্যাপস্টিক, এসেনশিয়াল অয়েলসহ ব্যবহার করা হয় হরেক পণ্য। এক্ষেত্রে পণ্যের মেয়াদ বেশ বড় ভূমিকা পালন করে এবং এ বিষয়ে খেয়াল রাখা খুবই জরুরি। মেয়াদ চলে যাওয়া পেট্রোলিয়াম জেলি, মিনারেল ও এসেনশিয়াল অয়েল, প্যারাবেনস,অক্সিবেনজোন, বুটিলেটেড হাইড্রোক্সায়ানিসোল (butylated hydroxyanisole) ঠোঁটের উপর দীর্ঘস্থায়ী নেতিবাচক প্রভাব ফেলে দেয়। এ কারণে ঠোঁটের ব্যবহারে পণ্যে মেয়াদের দিকে অবশ্যই খেয়াল রাখতে হবে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us