বাংলাদেশে করোনায় আক্রান্ত ৯০ হাজার ছাড়াল

নয়া দিগন্ত প্রকাশিত: ১৫ জুন ২০২০, ১৪:৪৮

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯০ হাজার ৬১৯ জন এবং মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ২০৯ জনে। আজ সোমবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৫৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৭৩৩টি আর পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৩৮টি। শনাক্তের হার ২০.৬১ শতাংশ। নাসিমা সুলতানা আরো জানান, এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৪ হাজার ২৭ জন। সুস্থতার হার ৩৭.৫৫ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৩ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩২ জন ও নারী ৬ জন। বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১-৪০ তিনজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ পাঁচজন, ৬১-৭০ ১৫ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন। হাসপাতালে মারা গেছেন ২৫ জন, বাড়িতে ১১ জন এবং হাসপাতালে আনার পথে দুইজন।


২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৫৩৬ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ২৯৫ জনকে। ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার। ১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us