কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

মেস ভাড়া ৬০ শতাংশ মওকুফের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সময় টিভি প্রকাশিত: ১৪ জুন ২০২০, ১৩:৩৫

মেস ভাড়া ৬০ শতাংশ মওকুফের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে যশোরের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। রোববার (১৪ জুন) দুপুর ১২টার দিকে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ যশোরের উদ্যোগে প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধন থেকে ছাত্র নেতৃবৃন্দ বলেন, যশোরের বিভিন্ন কলেজে অধ্যায়নরত গ্রামের শিক্ষার্থীরা শহরে মেসে থেকে পড়াশুনা করেন। প্রাইভেট পড়িয়ে এবং পিতা-মাতার কাছ থেকে অর্থ এনে তারা পড়াশুনা চালিয়ে থাকেন। কিন্তু করোনাভাইরাসের কারণে সারাবিশ্বের মতো বাংলাদেশের অর্থনীতিও থমকে গেছে। সেইসঙ্গে সম্প্রতি ঘূর্ণিঝড় আম্পানের কারণে যশোর জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ অবস্থায় গত তিন মাস ধরে শিক্ষার্থীরা মেসভাড়া দিতে পারেনি।

মেস মালিকরা ভাড়ার জন্য অব্যাহতভাবে চাপ প্রয়োগ করছে। যে কারণে শিক্ষার্থীরা মানসিক যন্ত্রণায় ভুগছেন। এজন্য তারা মেসভাড়া ৬০ শতাংশ মওকুফ এবং মেস মালিকদের রাষ্ট্রীয়ভাবে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান তারা। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা তাদের দাবি বাস্তবায়নে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসকের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা স্মারকলিপি গ্রহণ করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও