কানে যাচ্ছে সংগীত শিল্পী কৃষ্ণকলির ছবি

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৩ জুন ২০২০, ১২:৩৫

সংগীত শিল্পী কৃষ্ণকলি এক সময় ক্যামেরার পেছনে কাজ করতেন। বিশ্বের প্রধান চলচ্চিত্র উৎসব কানের ৭৩তম আসরে বাণিজ্যিক শাখা ‘মার্শে দ্যু ফিল্ম’-এ অংশ নিচ্ছে তার পরিচালিত ‘এনওসি’।  এ বিষয়ে কৃষ্ণকলির ছবি ও বায়োগ্রাফিসহ নিজেদের ওয়েবসাইটে তথ্য প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ইমার্জিং ফিল্ম ট্যালেন্ট অ্যাসোসিয়েশন (আইইএফটিএ)। 

জানা গেছে, ‘এনওসি’ নামের ছবিটি এর আগে ‘ঢাকা ডক ল্যাব’ আয়োজনে স্কলারশিপ পায়। এরই অংশ হিসেবে এটি এবার জমা পড়ে বিশ্বের সবচেয়ে পুরনো ও শীর্ষস্থানীয় চলচ্চিত্র বাজার মার্শে দ্যু ফিল্মে। কষ্ণকলি ছাড়াও এতে একই প্রকল্পের অংশ হিসেবে নির্বাচিত হয়েছেন ভুটানের নির্মাতা অরুণ ভট্টরাই।

একইভাবে অন্য দেশের বিভিন্ন প্রকল্প বা উৎসব থেকে এসেছেন যুক্তরাষ্ট্র, মিসর ও ইথিওপিয়ার মোট ছয় নির্মাতা।  আগামী ২২ থেকে ২৬ জুন অনলাইনে চলবে মার্শে দ্যু ফিল্মের আয়োজন। যার মূল উদ্দেশ্যই হলো- সিনেমা কেনাবেচা। কানের মার্শে দ্যু ফিল্মের প্রডিউসার্স ওয়ার্কশপে বিশ্বের গুরুত্বপূর্ণ চলচ্চিত্র পরিচালক, চলচ্চিত্র নির্বাহী ও চলচ্চিত্র শিল্পের প্রভাব বিস্তারকারী ব্যক্তিদের সঙ্গে বৈঠকের সুযোগ পাচ্ছেন এই বিভাগে যুক্ত হওয়া ছবির নির্মাতারা।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us