কর্মীদের পাশে না থেকে আইসোলেশনে বিএনপি নেতারা

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৭ জুন ২০২০, ১৪:০৪

দেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারি দল যেখানে নানামুখী উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে ব্যস্ত, সেখানে দলের সাংগঠনিক কার্যক্রম গুটিয়ে নিজ নিজ ঘরে অবস্থান করছেন বিএনপি নেতারা। নাম মাত্র দু-একজন নেতাকর্মী মাঠে দেখা গেলেও বেশির ভাগই অবস্থান করছেন নিজ ঘরে। দলীয় সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে আগামী ১৫ জুন পর্যন্ত সাংগঠনিক সকল কার্যক্রম স্থগিত রেখেছে দলটি। যার ফলে চেয়ারপার্সনসহ নিজ নিজ ঘরে অবস্থান করছে বিএনপি নেতারা। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না।     

জানতে চাইলে দলটির চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ম্যাডাম দীর্ঘদিন ধরে কারাগারে ছিলেন। তিনি অসুস্থ। কারামুক্ত হয়ে তিনি আইসোলেশনে আছেন। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারাও জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না।

এ বিষয়ে বিএনপি পন্থী কয়েকজন রাজনৈতিক বুদ্ধিজীবী জানান, বর্তমানে করোনা পরিস্থিতিতে বিএনপি নেতাদের উচিত ছিলো ঘরে না থেকে জনগণের কাছে যাওয়া। জনগণের সমস্যা বুঝে তাদের পাশে দাঁড়ানো। তারা বলেন, অতীতে বিএনপির রাজনৈতিক সিদ্ধান্তগুলো যেমন ভুল ছিলো, বর্তমানে সাংগঠনিক কার্যক্রম স্থগিত রাখাটাও একটা ভুল সিদ্ধান্ত। বাঁধা আসবেই, কিন্তু সেটাকে মোকাবিলা করে সামনের দিকে এগিয়ে যাওয়াই রাজনৈতিক দলের কাজ। শুধু সরকারের সমালোচনা করে জনগণের আস্থা অর্জন করা যায়না। জনগণের আস্থা আর্জন করতে হলে দুর্দিনে জনগণের পাশে দাঁড়াতে হবে। করোনা বিএনপির জন্য আর্শিবাদ হয়ে আসলেও বিএনপি এই সুযোগ টাও নিতে পারেনি বলেও মন্তব্য করেন তারা।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us