করোনায় প্রাণহানি ৪ লাখ ছাড়াল

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৭ জুন ২০২০, ০০:১০

গত বছরের ৩১ ডিসেম্বরে প্রাদুর্ভাব শুরুর পর ১১ মার্চ চীনে প্রথম করোনায় কেউ মারা যায়। আর আজ ৬ জুন পর্যন্ত এই ভাইরাস বিশ্বজুড়ে ৪ লাখের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। প্রথমে চীন থেকে প্রাদুর্ভাব শুরু হয়। এরপর তান্ডব চালায় ইউরোপে। তবে এখন ভাইরাসটির সংক্রমণের কেন্দ্র দক্ষিণ এশিয়া ও আমেরিকা।

প্রথম থেকেই করোনার মৃত্যু ও আক্রান্তের হিসাব দিয়ে আসা ওয়ার্ল্ডওমিটারের সবশেষ পরিসংখ্যান বলছে, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এখন ৪ লাখ ৭৮ জন। ভাইরাসটি এখন পর্যন্ত ৬৯ লাখ ২০ হাজার মানুষের দেহে সংক্রমিত হয়েছে। আক্রান্ত এবং মৃত্যুতে দীর্ঘদিন ধরে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

বিশ্বের প্রায় সব দেশ ও অঞ্চলে ছড়িয়েছে এই ভাইরাসের সংক্রমণ। ভাইরাসটি সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত মানুষের সংখ্যা প্রায় বিশ লাখ। বিশাল সংখ্যক এই আক্রান্ত মানুষের মধ্যে দেশটিতে ১ লাখ ১১ হাজারের বেশি মানুষে মারা গেছে। আক্রান্ত ও মৃত্যুর তালিকায় যুক্তরাষ্ট্রের ধারেকাছে নেই কোনো দেশ।

তবে আশার খবর হলো নভেল করোনাভাইরাস নামের এই মহামারি আক্রান্তদের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন প্রায় ৩৪ লাখ কোভিড-১৯ শনাক্ত মানুষ। এছাড়া বাংলাদেশ ভারতসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়েছে। ভারতে শনাক্ত রোগী প্রায় আড়াই লাখ; বাংলাদেশে ৬৩ হাজারের বেশি।

করোনায় শনাক্ত মানুষের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরপরই রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us