বাজেট ভাবনা জানাবে বিএনপি

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৫ জুন ২০২০, ২২:৩৫

আগামী ১১ জুন ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণার আগেই সরকারের উদ্দেশে দলীয় কিছু চিন্তাভাবনা তুলে ধরবে বিএনপি। করোনাভাইরাসের প্রকোপ শুরুর পর দলের পক্ষ থেকে যে অর্থনৈতিক প্যাকেজ প্রস্তাবনা দেওয়া হয়েছিল, সেই প্রস্তাবনা সামনে রেখেই বাজেট নিয়ে কিছু ভাবনা জানাবে বিএনপি।

এতে  করোনাভাইরাসের কারণে সৃষ্ট চলমান পরিস্থিতি ও তার পরবর্তী অর্থনৈতিক পরিস্থিতি এবং সংকটগুলোকে চিহ্নিত করে এর সম্ভাব্য সমাধানের পথও তুলে ধরা হবে। দলের স্থায়ী কমিটি ও দায়িত্বশীল একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।বিএনপির উচ্চ পর্যায়ের একাধিক দায়িত্বশীল নেতা জানান, আসন্ন প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেট ঋণনির্ভর হবে।

একইসঙ্গে স্বাস্থ্য, শিক্ষা খাতকে প্রাধান্য দিয়ে বাজেট প্রণয়নের পরামর্শ থাকলেও সুসমন্বিত কর্মকাঠামোও ঠিক করে দেওয়ার প্রস্তাবও থাকবে বিএনপির ভাবনায়।জানতে চাইলে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা একটা বাজেট ভাবনা দেবো। বাজেট কী রকম হওয়া উচিত, সেটার একটা প্রস্তাব থাকবে। বাজেটের আগেই আমরা তা জানাবো।’সাবেক এই বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমরা করোনাভাইরাস সংক্রমণের শুরুতেই একটি আর্থিক প্যাকেজ প্রস্তাব করেছিলাম।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us