আজ দেখতে পারেন যে সিনেমাগুলো

প্রথম আলো প্রকাশিত: ০৪ জুন ২০২০, ১৯:৩৯

সাধারণত মে মাস এলে চলচ্চিত্র দুনিয়ার ঝলমলে চাদর চকচক করে ওঠে। এই চাদরে আলো দেওয়া শুরু করে কান চলচ্চিত্র উৎসব। কিন্তু করোনা মহামারিতে এবারের গ্রীষ্ম শুরু হলো ঝলমলে চলচ্চিত্র উৎসবগুলোর মলিন মুখ নিয়ে। কেউ কেউ ঘোষণা দিলেন বন্ধের তো কেউ বিকল্প পথের সন্ধানে। সারা বছর উন্মুখ হয়ে থাকা চলচ্চিত্রপ্রেমীরা হঠাৎ থমকে গেলেন গাড়িতে হঠাৎ ব্রেক কষার মতো। কিন্তু ট্রাইবেকা এন্টারপ্রাইজ ও ইউটিউব যেন খুলে দিল নতুন স্বর্গের দ্বার। 'উই আর ওয়ান: আ গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল' নামে ইউটিউবে আয়োজন করা হলো ১০ দিনের চলচ্চিত্র উৎসব।

কী নেই সেখানে? বিশ্বের ২১টি বাঘা বাঘা চলচ্চিত্র উৎসবের সঙ্গে নামকরা পরিচালকদের মাস্টারক্লাস তো আছেই। আজ বৃহস্পতিবার দেখতে পারেন শর্টফিল্ম 'ডার্টি লন্ড্রি' (ম্যাকাও চলচ্চিত্র উৎসব) পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র 'র‌্যাথ অব সাইলেন্স' (ম্যাকাও চলচ্চিত্র উৎসব) শর্টফিল্ম '২৪ ফ্রেমস পার সেঞ্চুরি' (নিউইয়র্ক চলচ্চিত্র উৎসব) শর্টফিল্ম 'আ হ্যান্ড ইন টু ওয়েস' (নিউইয়র্ক চলচ্চিত্র উৎসব) শর্টফিল্ম 'ইনডিফিনিট পিচ' (নিউইয়র্ক চলচ্চিত্র উৎসব) শর্টফিল্ম 'লাইভ টু লাইভ' (নিউইয়র্ক চলচ্চিত্র উৎসব) শর্টফিল্ম 'ম্যাড ল্যাডার্স' (নিউইয়র্ক চলচ্চিত্র উৎসব) নিউইয়র্ক চলচ্চিত্র উৎসব আলোচনা। বিষয়: ফিল্ম অ্যাজ আ সাবভার্সিভ আর্ট শর্টফিল্ম 'ওসিডেন্টে' (নিউইয়র্ক চলচ্চিত্র উৎসব) শর্টফিল্ম 'সার্ভিস অব দ্য গড' (নিউইয়র্ক চলচ্চিত্র উৎসব) শর্টফিল্ম 'লেটার টু সেরা' (নিউইয়র্ক চলচ্চিত্র উৎসব) পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র 'দান্তজা' সান সেবাস্তিয়ান চলচ্চিত্র উৎসব পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র 'গ্র্যাব' সানড্যান্স চলচ্চিত্র উৎসব পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র 'আইসক্রিম অ্যান্ড দ্য সাউন্ড অব রেইনড্রপ' টোকিও চলচ্চিত্র উৎসব পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র 'দ্য এপিক অব এভারেস্ট' বিএফআই লন্ডন চলচ্চিত্র উৎসব পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র 'ওয়েক আপ: স্টোরিস ফ্রম দ্য ফ্রন্টলাইনস অব সুইসাইড প্রেভেনশন' উৎসবটির আয়োজন করে এক ঢিলে মারা হচ্ছে দুই পাখি।

চলচ্চিত্রপ্রেমীরা যেমন দেখতে পাবেন অসাধারণ সব ছবি, তেমনি এখান থেকে অর্জিত অর্থ চলে যাবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও তাদের ত্রাণ তহবিল সংগ্রহের অংশীদারদের কাছে। কী নেই এই উৎসবে! অংশগ্রহণ করছে বার্লিন, কান, ভেনিস, সানড্যান্স, টরন্টো, নিউইয়র্ক, বিএফআই লন্ডন, কার্লোভি ভ্যারি, লোকার্নোর মতো বড় বড় সব চলচ্চিত্র উৎসব।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us