অতিরিক্ত ভাড়া আদায়: ব্যবস্থা নেয়ার অনুরোধ কাদেরের

ঢাকা টাইমস প্রকাশিত: ০৪ জুন ২০২০, ১৬:৫৮

করোনাকালে সরকার নির্ধারিত ৬০ শতাংশ বর্ধিত ভাড়ার চেয়ে গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাচ্ছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এটা আমরা সচিবকে জানিয়েছি। পরিবহন মালিক-শ্রমিকদের সরকারি নির্দেশনা পালনে আবারও অনুরোধ করছি। পাশাপাশি এই দুঃসময়ে যে সকল পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করবে, স্বাস্থ্যবিধি মানবে না, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করছি। তিনি বলেন, সংকটের এই সময়ে পরিবহন মালিক ও শ্রমিকদের মানবিক সহায়তা দিয়ে দৃষ্টান্ত স্থাপনের জন্য আহ্বান জানাচ্ছি। বৃহস্পতিবার রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবন থেকে মেট্রোরেল প্রকল্পের দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন ।


কাদের বলেন, বর্তমান বিশ্বে করোনা পরিস্থিতিতে বাংলাদেশ বিশ্বের ২১তম স্থানে নেমে এসেছে। এই পরিস্থিতির আরও অবনতি ঘটতে পারে। এটাই বিশেষজ্ঞদের আশঙ্কা। এই অবনতিশীল পর্যায়ে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানতে শৈথিল্য প্রদর্শন পরিস্থিতিকে আরও নাজুক করে তুলবে। আমি সরকারের পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক স্বেচ্ছাসেবক সংগঠন সমূহকে সচেনতা তৈরিতে ভূমিকা রাখার আহ্বান করছি। গোটা জাতি এই সংকটে সকলের নিকট দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করে।


তিনি বলেন, দ্বিমত, বহুমত গণতান্ত্রিক সমাজের অলংকার। কিন্তু অভিন্ন প্রাণঘাতি করোনা বিরুদ্ধে লড়াইয়ে আমরা দ্বিমত পোষণ করতে পারি না। এখানে ঐক্যবদ্ধ থাকাই সংকট সমাধানের বড় শক্তি। এতে লড়াইয়ের ময়দানে থাকা যোদ্ধারা মনোবল পাবে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us