শুভ জন্মদিন অ্যাঞ্জেলিনা জোলি

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৪ জুন ২০২০, ০৯:৪৪

সৌন্দর্য আর সংগ্রামে গড়া এক অতুলনীয়ার উপাখ্যানের নাম অ্যাঞ্জেলিনা জোলি। মেধাশক্তির বদৌলতে হলিউডের সেরা অভিনেত্রীদের তালিকায় গৌরব এবং দাপটের সঙ্গে নাম লিখিছেন অনেক আগেই। আজ তার জন্মদিন।

অ্যাঞ্জেলিনা জোলি একাধারে একজন মার্কিন অভিনেত্রী, চলচ্চিত্র নির্মাতা ও মানবহিতৈষী। ১৯৭৫ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলসে তিনি জন্মগ্রহণ করেন। তার মা-বাবা হলেন র্শেলিন বার্ট্রান্ড ও জন ভইট। উভয়েই ছিলেন পেশাদার অভিনয়শিল্পী। বাবার দিক থেকে জোলি চেকোস্লোভাকীয় ও জার্মান বংশোদ্ভূত। আর মায়ের দিক থেকে ফরাসি কানাডীয় বংশোদ্ভূত।

অনেকেই মনে করেন, জোলির অভিনয়শিল্পী হিসেবে আত্মপ্রকাশের পেছনে কাজ করেছে তার অভিনেতা বাবা জন ভন্টের অনুপ্রেরণা। তবে জোলির শিশুমনে অভিনয়ের প্রতি ভালোবাসা ও আগ্রহ তৈরি হওয়ার মূল কারণ ছিল মায়ের সঙ্গে বসে টিভিতে সিনেমা দেখা। যদিও বা তার শোবিজ জগতে বাবার হাত ধরেই প্রবেশ। মাত্র পাঁচ বছর বয়সে ভন্টের চিত্রনাট্য দ্বারা নির্মিত ‘লুকিং টু গেট আউট’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে রূপালী পর্দায় প্রথমবারের মতো উপস্থিত হয়েছিলেন তিনি। তবে পেশাদার চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে তার অভিষেক ঘটে স্বল্প বাজেটের ছবি সাইবর্গ ২ (১৯৯৩)-এ অভিনয়ের মাধ্যমে।

তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার, দুইবার স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার এবং একবার একাডেমি পুরস্কার লাভ করেন জোলি। চলচ্চিত্র জগতের বাইরে ২০০১ সাল থেকে তিনি জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছাদূত। ২০১৯ সালের ৪ ফেব্রুয়ারি অ্যাঞ্জেলিনা জোলি কক্সবাজারে রোহিঙ্গা শিবির পরিদর্শনও করেন শুভেচ্ছাদূত হিসেবে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us