নিদাহাস ট্রফির ফাইনালের কথা স্মরণ করলেন রোহিত

ঢাকা টাইমস প্রকাশিত: ০২ জুন ২০২০, ১৯:৪১

ব্যাটের পাশাপাশি দক্ষ ফিল্ডার হিসেবেও সুনাম রয়েছে তাঁর। উইকেটের পিছনে দস্তানা হাতেও সপ্রতিভ ছিলেন তিনি। কিন্তু ১৬ বছরের দীর্ঘ ক্যারিয়ারের বেশিরভাগ সময়টা মহেন্দ্র সিং ধোনির ছত্রছায়ায় ঢাকা পড়ে ভারতীয় দলের দরজাটা অনিয়মিতই রয়ে গিয়েছে তাঁর জন্য। ২০১৮ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির ফাইনাল ম্যাচে বাংলাদেশের বিপক্ষে শেষ বলে ছয় মেরে ভারতকে জিতিয়েছিলেন কার্তিক।

ওই ম্যাচ ভারতীয় ক্রিকেট একটা আলাদা পরিচিতি তৈরি করে দেয় দিনেশ কার্তিককে। আর সেই ম্যাচ জেতানোর স্মৃতি উসকেই নাইট অধিনায়ককে ৩৫তম জন্মদিনের শুভেচ্ছা জানালেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। সোশ্যাল মিডিয়ায় এক শুভেচ্ছাবার্তায় আইপিএলের একটি ম্যাচে টসের মুহূর্তের ছবি পোস্ট করে রোহিত লেখেন, ‘শুভ জন্মদিন ডিকে বাবা।

শেষ বলে ছক্কাটার জন্য ধন্যবাদ।’ বাংলাদেশের বিরুদ্ধে ফাইনালে ১৬৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে একপ্রকার অসম্ভবকে সম্ভব করেছিলেন কার্তিক। মাত্র ৮ বলে ২৯ রানের এক দুর্দান্ত ক্যামিও এসেছিল কার্তিকের ব্যাট থেকে। শেষ বলে জয়ের জন্য ভারতের দরকার ছিল ৫ রান। ডিকে’র ব্যাট থেকে শেষ বলে ছয় দিয়েই যবনিকা পতন হয়েছিল ম্যাচের।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us