কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

পাকিস্তানে লকডাউন শিথিলের পক্ষে সাফাই গাইলেন ইমরান খান

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০২ জুন ২০২০, ১৭:৩৫

করোনার বিস্তার ঠেকাতে লকডাউনের আওতায় ছিল পাকিস্তান। তবে অর্থনৈতিক মন্দা কাটাতে এ লকডাউনের প্রায় সব নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দেশটির সরকার। এবার পাকিস্তান সরকারের নেয়া এ পদক্ষেপের পক্ষে সাফাই গেয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। এছাড়া জনগণকে এ ভাইরাসকে সঙ্গী করেই বাঁচার আহ্বানও জানিয়েছেন তিনি।

খুব শিগগিরই দেশটির পর্যটন খাত থেকেও নিষেধাজ্ঞা তুলে দেয়া হবে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। তবে সিনেমা হল, থিয়েটার ও স্কুল বন্ধ থাকবে বলে জানা গেছে। আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা জন। মৃত্যু হয়েছে জনের। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন জন।

টেলিভিশনে দেয়া এক ভাষণে ইমরান খান বলেন, লকডাউনের কারণে যে আর্থিক ক্ষতি হয়েছে অন্যান্য দেশের মতো সেগুলোর ভার বহন করতে পারবে না পাকিস্তান।

পাকিস্তানের দারিদ্রসীমার নিচে বসবাসকারী ৫ কোটি মানুষ ও আড়াই কোটি দিনমজুর মানুষের দুর্দশার কথা উল্লেখ করে তিনি বলেন, দারিদ্র জনগোষ্ঠীকে সরকার নগদ অর্থ সহায়তা দিয়েছে। তবে এত ব্যাপক সংখ্যক মানুষের জন্য এই সহায়তা চালিয়ে যাওয়া সম্ভব নয়। লকডাউনের কারণে দেশের ১৩ থেকে ১৫ কোটি মানুষ সরাসরি প্রতিকূল পরিস্থিতির মুখোমুখি হয়েছেন বলেও জানান তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও