দুই কোটি টাকা নিয়ে সিলেটে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০২ জুন ২০২০, ১৭:২৯

সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে এনে বিক্ষোভ মিছিল করেছেন সাধারণ শ্রমিকরা। এ সময় শ্রমিকদের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ, গুলি বিনিময় ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২ জুন) বিকেলে সিলেটের দক্ষিণ সুরমার কদমতলি কেন্দ্রীয় বাস স্ট্যান্ডে বিক্ষোভ মিছিল শেষে শ্রমিকরা এনা পরিবহনের কাউন্টারের দ্বিতীয় তলায় অবস্থিত ফলিকের অফিস লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন। এ সময় শ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। গোলাগুলিও ঘটনাও ঘটে। এতে উভয়পক্ষের কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।


বিকেল পৌনে ৫টায় সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল বলেন, আমরা ঘটনাস্থলে আছি। এখন মারামারি চলছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। মিতালী শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মিলাদ আহমদ রিয়াদ জানান, শ্রমিকদের কল্যাণ তহবিলের প্রায় আড়াই কোটি টাকা ছিল। কিন্তু সেলিম আহমদ ফলিক আমাদের মাত্র ৪১ লাখ টাকার হিসাব দিয়েছেন। বাকি ২ কোটি টাকার হিসাব চাইলে তিনি শ্রমিকদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। এরপর শ্রমিকরা বিক্ষোভ করে ফলিককে প্রতিহত করা ঘোষণা দেন।


তিনি আরও বলেন, শ্রমিকদের কল্যাণ তহবিলের পুরো টাকার হিসাব না দিলে তাকে কার্যালয়ে প্রবেশ করতে দেয়া হবে না। এ ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভ করলে ফলিকের কর্মচারীরা আমাদের ওপর হামলা চালায়। এ বিষয়ে জানতে সিলেট সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের মুঠোফোনে কল দিলে তিনি ব্যস্ত অছেন বলে ফোন কেটে দেন। সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার বলেন, আমরা দুই পক্ষকে নিয়ে বসার জন্য এসেছিলাম। কিন্তু তারা ছোট একটা বিষয় নিয়ে সংঘর্ষে জড়ালেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us