চিংড়ির স্পেশাল মালাইকারি

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০২ জুন ২০২০, ১৫:৪৪

সবার মন খারাপ থাকে, সারাক্ষণ করোনা আতঙ্ক। মহামারি একদিন দূর হয়ে নতুন ভোর আসবে করোনামুক্ত পৃথিবীতে। এসব নিয়ে ভাবতেই যেন দিন চলে যায়। ঘরের মানুষের মন ভালো করার পথ খুঁজছেন? একটা দারুণ মজাদার খাবার তৈরি করুন।  যেমন খুব সহজে মাত্র কয়েক মিনিটে তৈরি করা যায় চিংড়ির স্পেশাল মালাইকারি।

রেসিপি:  উপকরণ  চিংড়ি মাছ (বড়) ১০-১২টি, নারকেল দুধ ১ কাপ, পেঁয়াজ কুচি আধা কাপ, মরিচ গুঁড়া সামান্য, লবণ পরিমাণমতো, লবঙ্গ ৩টি, দারুচিনি২ টুকরো, এলাচ ২টি (সব একসঙ্গে গুঁড়া করা), ঘি ৪ চা-চামচ, ক্রিম আধা কাপ, চিনি ২ চা-চামচ, হলুদ গুঁড়া, আধা চা-চামচ, জিরাবাটা আধা চা-চামচ, আদাবাটা ১ চা-চামচ, কাজু বাদাম আধা কাপ ও কাঁচা মরিচ কয়েকটি। যেভাবে করবেন  পাত্রে ঘি গরম করে গরম মসলা দিয়ে পেঁয়াজ দিন।

পেঁয়াজ সোনালি হলে জিরা বাটা, আদা বাটা দিয়ে ২-৩ মিনিট ভালো করে কষিয়ে নিন। এবার মরিচ, হলুদ গুঁড়া দিয়ে আরও ১ মিনিট নেড়ে নিন। এরপর লবণ, চিনি এবং নারকেলের দুধ দিন। ফুটতে শুরু করলে চিংড়ি দিন। মশলা মাখা মাখা হয়ে এলে ক্রিম দিয়ে নামিয়ে নিন।  সব শেষে কাজু বাদাম ও কাঁচা মরিচ দিয়ে সাজিয়ে গরম ভাত বা পোলাওয়ের সঙ্গে পরিবেশন করুন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us