কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

রোনালদোর চেয়ে মেসিকে এগিয়ে রাখছেন লিনেকার

ঢাকা টাইমস প্রকাশিত: ০১ জুন ২০২০, ০৮:৩১

লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনালদোর যুদ্ধ ফুটবলকে নিয়ে গিয়ে ভিন্ন পর্যায়ে। বছরের পর বছর দুজনই নিজের অবস্থান থেকে সেরাটা দেয়ার চেষ্টা করছেন। যেখানে কিংবদন্তি ফুটবলাররাও তাদের সমর্থনে দুইভাগে ভাগ হয়ে গেছেন। অনেকেই আবার দুজনকে সমমানের বলে উল্লেখ করছেন। যদিও ইংল্যান্ডের ইতিহাসের সবচেয়ে গ্রহণ যোগ্য স্ট্রাইকার গ্যারি লিনেকার মনে করেন আর্জেন্টাইন মহাতারকাই সেরাদের সেরা ফুটবলার। বার্সেলোনা অধিনায়কের ধারেও কাছেও স্থান নেই জুভেন্টাসের হয়ে খেলা পর্তুগীজ মহারাজ।

ইংল্যান্ডের হয়ে ১৯৮৪ সাল থেকে ১৯৯২ সাল পর্যন্ত খেলেছেন। ক্যারিয়ারে লেইস্টার সিটি, এভারটন, বার্সেলোনা ও টটেনহ্যাম হটসপারের জার্সি গায়ে জড়িয়েছেন লিনেকার। ১৯৮৬ বিশ্বকাপে হ্যাটট্রিকসহ ৬ গোল দিয়ে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন তিনিই। যদিও কোয়ার্টার ফাইনালে থামতে হয়েছিল তার দলকে। পরের আসরে তার হাত ধরেই সেমি ফাইনাল খেলেছিল থ্রি লায়ন্সরা।

সম্প্রতি বিবিসির সঙ্গে আলাপ করে তিনি বলেন, ‘আমি রোনালদোকেও অনেক পছন্দ করি। তবে আপনি যদি সর্বকালের সেরা খেলোয়াড়ের কথা বলেন, তাহলে কোনও তর্ক ছাড়াই মেসি থাকবে সবার উপরে। এটা শুধু আমার মন্তব্য। আমি মনে করি, রোনালদো মেসির ধারে কাছেও নেই।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও