কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

স্বপ্নে এসে ঠিকই বলবেন, ‘লাগাম টানেন’

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ৩১ মে ২০২০, ২১:৩৯

টিভি ব্যক্তিত্ব মোস্তফা কামাল সৈয়দ করোনাভাইরাসের কাছে পরাজয় মেনে নিলেন ৩১ মে দুপুরে। তার এই প্রস্থানে মিডিয়ায় নেমেছে শোকের ছায়া। বিটিভি থেকে এনটিভি, মোট পাঁচ দশকের সফল কর্মজীবন কাটিয়েছেন এই নন্দিতজন। পর্দার আড়ালের মানুষ হিসেবে তার অবদান আলাদা করে চোখে লাগার মতো।

তাকে বলা হয় টিভি-মাধ্যমের সবচেয়ে আধুনিক মানুষ। যার আধুনিকতার ছোঁয়া লেগেছে দেশের টিভি শিল্পে। সেসব ভেবেই স্মৃতিকাতর হলেন দীর্ঘদিনের সহকর্মী এবং বর্তমানে চ্যানেল নাইন-এর অনুষ্ঠান প্রধান তানভীর খান। লিখেছেন, নিজের চোখে দেখা একজন মোস্তফা কামাল সৈয়দকে নিয়ে—কামাল ভাইয়ের সঙ্গে তোলা আমার শেষ ছবি এটি। ২৮ ফেব্রুয়ারি ২০২০, আমার ছোট বোনের বিয়েতে এসেছিলেন তিনি।কামাল ভাইয়ের সাথে আমার প্রথম দেখা ঠিক কবে হলো, এখন আর মনে নেই।

তবে ২ ফেব্রুয়ারি ২০০৪ সালে আমি এনটিভি’তে জয়েন করি প্রোগ্রাম ডিপার্টমেন্টে, উনার আন্ডারে। প্রথমে ঠিক করতে পারছিলাম না, কি ডাকবো উনাকে। কারণ উনি ডেকে বললেন, ‘আপনার বাবা আর আমি বন্ধু মানুষ।’ আমি তখন মনে মনে ঠিক করে নিলাম ‘কামাল চাচা’ বলবো। কিন্তু চাচা বলা হলো না, কামাল ভাই আরেকদিন ডেকে বললেন, ‘আপনি আমার কলিগ, আমরা একসাথে কাজ করবো। তাই এখানে চাচা-মামা ডাকবেন না, ভাই বলবেন।’তারপর আমি চিন্তায় পড়ে গেলাম। বার বার নিজেকে প্রশ্ন করলাম, উনি আমাকে আপনি করে বলছেন কেন! আমি উনাকে অনুরোধ করেছিলাম, আমাকে ‘তুমি’ বলে সম্বোধন করার জন্য।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও