কর্মপরিকল্পনা বাস্তবায়নে শিল্প সচিবের নির্দেশ

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ৩১ মে ২০২০, ১৮:০৪

করোনার এ সংকটময় সময়ে অগ্রাধিকার ভিত্তিতে কর্মপরিকল্পনা তৈরি এবং তা দ্রুত বাস্তবায়নের জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন নতুন শিল্প সচিব কেএম আলী আজম। রোববার শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে এ নির্দেশনা দেন তিনি। এ সময় মন্ত্রণালয়ের সব অনুবিভাগের প্রধানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিল্প সচিব বলেন, নির্ধারিত সময়ে মন্ত্রণালয়ের প্রকল্পসহ অন্যান্য জরুরি কর্মসূচি বাস্তবায়ন করতে উইংভিত্তিক কর্মপরিকল্পনা প্রণয়ন করে পরিকল্পিতভাবে বাস্তবায়ন করতে হবে। একইসঙ্গে তিনি জাতীয় স্বার্থে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পেশাগত দক্ষতা, অভিজ্ঞতা, যোগ্যতা ও জ্ঞান কাজে লাগানোর তাগিদ দেন।

সভায় গত এক বছরে শিল্প মন্ত্রণালয়ের অর্জিত সাফল্য, মন্ত্রণালয়ের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা এবং চ্যালেঞ্জ উপস্থাপন করা হয়। এসব চ্যালেঞ্জ মোকাবিলায় মন্ত্রণালয়ের করণীয় সম্পর্কেও বিস্তারিত আলোচনা হয়।

এতে জানানো হয়, এডিপিভুক্ত প্রকল্প বাস্তবায়নে গত অর্থবছরের সাফল্যের ধারাবাহিকতায় এবারও সংস্থা ভিত্তিক প্রয়োজনীয় কার্যক্রম নেয়া হয়েছে। করোনা পরিস্থিতিতে সরকারি ছুটির মধ্যেও এসব প্রকল্পের কার্যক্রম অব্যাহত ছিল। প্রকল্প বাস্তবায়নে চলতি অর্থবছরেও শিল্প মন্ত্রণালয় সাফল্যের ধারা অক্ষুণ্ণ রাখবে বলে সভায় আশা প্রকাশ করা হয়।

সভায় চামড়া শিল্পখাতের উন্নয়নে সাভার চামড়া শিল্প-নগরী প্রকল্পের বিদ্যমান সুবিধার পরিপূর্ণ ব্যবহার, আসন্ন ঈদুল আজহায় চামড়া প্রক্রিয়াজাত, অস্থায়ী কেমিকেল গুদাম নির্মাণ, প্লাস্টিক ও মুদ্রণ শিল্প নগরীর বাস্তবায়নসহ অগ্রাধিকার প্রকল্পগুলোর অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। পাশাপাশি গত বছরের ঈদুল আজহায় চামড়া শিল্পখাতে সৃষ্ট সমস্যার কথা মাথায় রেখে এখন থেকেই কার্যকর কর্মপরিকল্পনা গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us