খাওয়া ছাড়াই পেঁয়াজ জাদুর মতো সারাবে সাত রোগ!

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ৩১ মে ২০২০, ১২:৩৩

রান্নায় খাবারের স্বাদ বাড়াতে পেঁয়াজের জুড়ি নেই। পেঁয়াজ পুষ্টিগুণে ভরপুর। দেহের বিভিন্ন রোগ সারাতে এটি খুবই কার্যকরী। পেঁয়াজ কাঁচা কিংবা রান্না দুইভাবেই খাওয়া যায়। পেঁয়াজে রয়েছে প্রচুর পরিমাণে সালফার। চিকিৎসকদের মতে, এর অ্যান্টিব্যাকটেরিয়াল, অ্যান্টিফাংগাল গুণ সাধারণ সর্দি, কাশি থেকে হার্টের সমস্যাও দূর করতে পারে। তবে যারা পেঁয়াজ খান না, তারাও এর উপকার পেতে পারেন।

না খেয়েও বিভিন্ন রোগ থেকে মুক্তি দেয় পেঁয়াজ। চলুন জেনে নেয়া যাক না খেয়েও কীভাবে বিভিন্ন রোগ থেকে মুক্তি দেবে পেঁয়াজ-  > বুকে ইনফেকশন সারাতে পেঁয়াজ খুবই উপকারী। এক্ষেত্রে পেঁয়াজ কুচিয়ে নিয়ে ১ বা ২ টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট বুকে লাগিয়ে তোয়ালে জড়িয়ে রাখুন। দেখবেন ইনফেকশন কমে যাবে। > কাটা-ছেঁড়া সারাতেও এর জুড়ি নেই। পাতলা করে পেঁয়াজের সাদা ফিল্ম কেটে নিয়ে কাটার ওপর লাগিয়ে গজ দিয়ে বেঁধে রাখুন। রক্ত পড়া সঙ্গে সঙ্গে বন্ধ হয়ে যাবে।

জ্বর কিছুতেই কমছে না? পায়ের তলায় নারকেল তেল মালিশ করে পেঁয়াজের স্লাইস রেখে মোজা পরে থাকুন। জ্বর কমে যাবে। > কাশি সারাতে পেঁয়াজ অর্ধেক করে কেটে নিন। দুটো অর্ধেক ভাগের ওপর এক টেবল চামচ করে ব্রাউন সুগার দিয়ে এক ঘণ্টা রেখে দিন। এটি দিনে দু’বার করে খেলে কাশি কমে যাবে। > কানের ব্যথা সারাতে পেঁয়াজ কুচিয়ে পাতলা কাপড়ে বেঁধে নিন। কানের ব্যথার কাছে কাপড় বেঁধে রাখুন। উপসম মিলবে।  > শিশুদের পেটের সমস্যা? হলুদ পেঁয়াজ ডুমো করে কেটে পানিতে ফুটিয়ে নিন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us