প্রায় সাড়ে ২০ লাখ পরীক্ষার্থী ফল পাচ্ছে রোববার

এনটিভি প্রকাশিত: ৩১ মে ২০২০, ০০:৫৮

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হচ্ছে আগামীকাল রোববার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ফেসবুক লাইভে এসে এ ফলাফল ঘোষণা করবেন। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন।

এদিন দুপুর ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ফলাফল বিষয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দিবেন। তার পরই পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের অপেক্ষার প্রহর শেষ হবে। অনলাইন, মোবাইল ম্যাসেজ ও ইন্টারনেটের মাধ্যমে তাদের কাঙ্ক্ষিত ফলাফল পেয়ে যাবেন। প্রাণঘাতী করোনা পরিস্থিতির কারণে এবার ঘরে বসে ফলাফল সংগ্রহ করতে হবে তাদের।

গত ১ ফেব্রুয়ারি থেকে এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের জন্য তা দুদিন পেছানো হয়। ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের রেওয়াজ চালু করলেও এবার বৈশ্বিক মহামারি করোনার প্রকোপের কারণে তা এক মাস পিছিয়ে নেয় শিক্ষা মন্ত্রণালয়।

এ বছর ২০ লাখ ৪৭ হাজার ৭৯৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। গত বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন। এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষার্থী কমেছে সাড়ে ৮৭ হাজার।

এ বছর ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষার্থী এসএসসি, দুই লাখ ৮১ হাজার ২৫৪ জন পরীক্ষার্থী দাখিল এবং এক লাখ ৩১ হাজার ২৮৫ জন শিক্ষার্থী এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশ নেয়।

এসএসসিতে সাত লাখ ৯১ হাজার ৯১৮ জন ছাত্র ও আট লাখ ৪৩ হাজার ৩২২ জন ছাত্রী। ১৭ হাজার ৪৮২টি স্কুল থেকে এসব শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us