করোনা সংকটে বিভেদের রাজনীতি পরিহারের আহ্বান কাদেরের

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ৩০ মে ২০২০, ১৯:৩৩

করোনা সংকটে বিভেদের রাজনীতি পরিহারের জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  শনিবার তার সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।  ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে রাজনীতি মতৈক্যের পার্থক্য আছে এবং থাকবে। কিন্তু সবারই মনে রাখতে হবে করোনা আমাদের সবারই অভিন্ন শত্রু। ঢালাওভাবে সমালোচনা না করে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।


হতাশ হওয়ার কোনো কারণ নেই। এই সংকটে আমাদের কাণ্ডারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাশে আছেন। আল্লাহ তায়ালার অশেষ রহমত ও শেখ হাসিনার নেতৃত্বে এই সংকট থেকে আমরা ঘুরে দাঁড়াবো। তিনি বলেন, রোববার থেকে অফিস-আদালত খোলা হচ্ছে। সরকারি ছুটির সঙ্গে মিল রেখে গণপরিবহন চালু করা হবে। জুনের ১ তারিখ থেকে সড়ক পরিবহন চালু করা হবে। এ বিষয়ে পরিবহন মালিক, শ্রমিক ও সংশ্লিষ্টদের  সঙ্গে আলোচনা করা হয়েছে। সেতুমন্ত্রী বলেন, গণপরিবহনে স্বাস্থ্যবিধি কঠোরভাবে পালনে সবাই সম্মতি দিয়েছে। আমরা সবাই ভালো থাকতে চাই। মন্ত্রণালয় থেকে যেসব নিয়ম-কানুন বিধি-নিষেধ মানতে বলা হয়েছে যাত্রী, পরিবহন মালিক, শ্রমিক সবাইকে এই নিয়ম মানার জন্য অনুরোধ করা হচ্ছে।  ‘একটি বাসে ৫০ ভাগ যাত্রী পরিবহন করা যাবে। অর্থাৎ অর্ধেক সিট খালি রাখতে হবে। যাত্রী ওঠা নামার সময় সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। যাত্রী এবং ড্রাইভার ও তার সহকারী কাউন্টার শ্রমিক যারা আছে সবাইকে বাধ্যতামূলক মাস্ক পড়তে হবে।  হ্যান্ড স্যানিটেশনসহ টার্মিনালে সাবান ও পানির ব্যবস্থা রাখতে হবে। গাড়ি চালু করার আগে এবং পরে সমস্ত জায়গায় ভালোভাবে জীবাণুনাশক স্প্রে করতে হবে।


অনুমোদিত স্টপেজ ছাড়া যেখানে সেখানে গাড়ি থামানো যাবে না। যত্রতত্র যাত্রী ওঠানামা করা যাবে না। এসব সংক্রমণ থেকে যাত্রীদের সুরক্ষা দিতে হবে।’ যেসব পরিবহন সরকারি নির্দেশ মানবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সব বাস মালিক ও শ্রমিক, স্টিক হোল্ডারদের নিয়ে মনিটরিং টিম ও কাউন্সিলিং করার জন্য অনুরোধ করছি। পাশাপাশি সরকারি নজরদারিসহ বিআরটিএ এর মোবাইল টিমও মাঠে থাকবে। আমরা চাই না পরিবহন খাত একটি করোনা সংক্রামণ খাতে পরিণত হোক। টার্মিনালের পুরো এলাকা জুড়ে পরিচ্ছন্ন রাখারও আহ্বান জানান তিনি।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us