করোনার ১২ সপ্তাহ, যুবকরা বেশি আক্রান্ত, বৃদ্ধদের বেশি মৃত্যু

এনটিভি প্রকাশিত: ৩০ মে ২০২০, ১৮:১০

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর থেকে দিন দিন করোনা রোগীর সংখ্যা বাড়ছে। এরপর আজ শনিবার পর্যন্ত ১২ সপ্তাহ শেষে দেশে মোট ৪৪ হাজার ৬০৮ জন রোগী শনাক্ত হয়েছে। পরিসংখ্যান বলছে, এর মধ্যে যুবকরাই বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে।আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ‘গত ৮ মার্চ থেকে আজ ১২ সপ্তাহ আমরা অতিক্রম করছি।


এর মধ্যে ৪৪ হাজার ৬০৮ জন রোগী করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ১ থেকে ১০ বছরের মধ্যে তিনভাগ, ১১ থেকে ২০ বছরের মধ্যে সাতভাগ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২৮ ভাগ, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৭ ভাগ, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৭ ভাগ, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ ভাগ ও ৬০ বছরের বেশি সাত ভাগ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে পুরুষ ৭১ শতাংশ, নারী ২৯ শতাংশ।’

নাসিমা সুলতানা আরো বলেন, এ ছাড়া ১২ সপ্তাহ শেষে দেশে ৬১০ জন মৃত্যুবরণ করেছে। এর মধ্যে ১ থেকে ১০ বছরের মধ্যে দুই ভাগ, ১১ থেকে ২০ বছরের মধ্যে শূন্য ভাগ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনভাগ, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতভাগ, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯ ভাগ, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৭ ভাগ, ৬০ বছরের বেশি ৪২ ভাগ। এর মধ্যে পুরুষ ৭৫ ভাগ ও নারী ২৫ ভাগ।

এদিকে দেশে করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ৬১০ জনের মৃত্যু হলো। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ৭৬৪ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৪৪ হাজার ৬০৮ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এর মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয়জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন, এদের মধ্যে হাসপাতালে মৃত্যুবরণ করেছে ২৬ জন এবং বাসায় মারা গেছে দুজন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us