কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

পটুয়াখালীতে আরও ৯ জনের করোনা শনাক্ত

সমকাল প্রকাশিত: ৩০ মে ২০২০, ১৬:৫৫

পটুয়াখালীতে হু হু করে বাড়ছে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা। শনিবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় নতুন আরও নয়জনসহ জেলায় এ পর্যন্ত মোট ৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে পটুয়াখালী সদর উপজেলায় ১৭ জন, বাউফলে ১৬ জন, দুমকিতে ৯ জন, রাঙ্গাবালীতে ৪ জন, দশমিনায় ৪ জন, কলাপাড়ায় ৪ জন ও মির্জাগঞ্জে ৩ জন। এসব রোগীদের মধ্যে ২৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এবং বর্তমানে ২৯ জন বিভিন্ন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

বাকি ৩ জনের মধ্যে বাউফল, দুমকি ও পটুয়াখালী সদর উপজেলায় একজন করে মারা গেছেন।পটুয়াখালীর সিভিল সার্জন দপ্তর সূত্রে জানা যায়, বর্তমানে পটুয়াখালী সদরে ১৩ জন আক্রান্তের মধ্যে পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. নিজামুল হক ও দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি মো. মিজানুর রহমান এনামুলও রয়েছেন।

এ ব্যাপারে পটুয়াখালীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাংগীর আলম শিপন জানান, আগের চেয়ে নমুনা সংগ্রহ (টেস্ট) বাড়ছে। এ কারণে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাও বাড়ছে। টেস্ট যত বেশি হবে, করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ততই বাড়বে। তবে, এ পর্যন্ত ৫৭ জন আক্রান্ত হলেও ২৫ জন সুস্থ হয়েছেন এবং ২৯ জন আক্রান্ত অবস্থায় রয়েছেন। বাকি ৩ জন মারা গেছেন। তিনি বলেন, ‌‘সবাই যদি সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে চলেন তাহলে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা হ্রাস পাবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও