গর্তে আগুন দিয়ে বের করে পিটিয়ে ৯ প্রাণী হত্যা

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৯ মে ২০২০, ২৩:৪৫

সিলেটের জৈন্তাপুরে গর্তে আগুন দিয়ে বের করে নয়টি প্রাণীকে পিটিয়ে হত্যা করেছে স্থানীয়রা। এর মধ্যে ছয়টি শেয়াল, দুইটি বাগডাশ ও একটি বেজি ছিল। শুক্রবার সকালে উপজেলার ফতেহপুর ইউপির বালিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। একসঙ্গে নয়টি প্রাণী পিটিয়ে হত্যার ঘটনায় ফেসবুকে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

ইউপি চেয়ারম্যান আব্দুর রশীদ বলেন, বালিপাড়া গ্রামের পাশে ঘন জঙ্গল রয়েছে। কয়েকদিনের ঢলে এ এলাকায় পানি বাড়ায় জঙ্গলের শেয়াল লোকালয়ে এসে হাঁস-মোরগ কেড়ে নিয়ে যায়। এতে ক্ষিপ্ত হয়ে শুক্রবার স্থানীয় যুবক ও তরুণরা গ্রামের পাশের জঙ্গলে হানা দেয়। পরে গর্তের ভেতর আগুন দিলে শ্বাসরুদ্ধ হলে প্রাণীগুলো বেরিয়ে আসে।

এ সময় লাঠিসোটা দিয়ে পিটিয়ে শেয়াল, বেজি, বাগডাসসহ নয়টি প্রাণী হত্যা করে। নিহত এসব প্রাণীর ছবি ফেসবুকে প্রকাশ করে বন্য প্রাণী ও পরিবেশ বিষয়ক সাংবাদিক হোসেন সোহেল লিখেছেন, এটা কেমন নিষ্ঠুর নির্মমতা... বন বিভাগের বন্য প্রাণী আইনে দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

তা না হলে বন্য প্রাণী আইনের প্রতি অনেকের সম্মান ও শ্রদ্ধা হারিয়ে যেতে পারে এবং পরবর্তীতে এমন ঘটনা ঘটতেই থাকবে। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম বলেন, এ করোনাকালে মানুষের মতো প্রাণীরাও সংকটে রয়েছে। এখন প্রাণীদের পাশে দাঁড়ানো উচিত।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us