প্রবাসীদের সরকারের মুখোমুখি দাঁড় করাচ্ছেন না তো পররাষ্ট্রমন্ত্রী?

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৯ মে ২০২০, ১৪:২২

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন নিজের আবেগী বক্তব্য দিয়ে আওয়ামী লীগ ও সরকারকে প্রবাসীদের মুখোমুখি দাঁড় করাচ্ছেন কি-না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তিনি পররাষ্ট্রমন্ত্রীর উদ্দেশে বলেন, আপনি প্রধানমন্ত্রীর কেবিনেটের সদস্য হয়ে (আপনার) এ ধরনের বেফাঁস কথা মানায় না। যদিও আপনার মন ভালো, ইনটেনশন ভালো।

পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বৃহস্পতিবার (২৮ মে) ফেসবুক লাইভে এসে এই আহ্বান জানান ব্যারিস্টার সুমন। ব্যারিস্টার সুমন বলেন, ‘প্রতিটা মানুষের জীবনে কিন্তু কপালে লেখা থাকে না জীবনে মন্ত্রী হতে পারবেন। খুব অল্প মানুষের কপালেই লেখা থাকে যে উনি মন্ত্রী হবেন। আর এ রকম ভাগ্য যাদের থাকে তারা মন্ত্রী হওয়ার পর বা মন্ত্রী হওয়ার সঙ্গে সঙ্গে তাদের কিছু দায়িত্ব অর্পিত হয়।

এভরি অ্যাচিভমেন্ট কামস উইথ আ রেসপন্সসিবিলিটি। অর্থাৎ, জীবনে প্রতিটা অর্জনের সঙ্গে কিছু না কিছু দায়িত্ব থাকে।’ তিনি বলেন, ‘আপনি যখন মন্ত্রী হয়ে আসেন তখন আপনি একটি অঞ্চলের মন্ত্রী নন, আপনি সারা বাংলাদেশের মানুষের মন্ত্রী। বাংলাদেশের মানুষ পৃথিবীর যেখানেই থাকুক না কেন আপনি তাদেরও মন্ত্রী। আর যদি আপনি কখনও পররাষ্ট্রমন্ত্রী হন, তাহলে ধরে নিতে হবে যে বোধগম্য হয়-এমন কথাই আপনাকে দিয়ে পৃথিবীর মানুষ আশা করে।’
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us