পুলিশের করোনাজয়ী অরুণ চাকমা এখন প্লাজমা দাতা

কালের কণ্ঠ প্রকাশিত: ২৯ মে ২০২০, ০৭:২৫

চট্টগ্রাম মহানগর পুলিশের প্রথম করোনাজয়ী কনস্টেবল অরুণ চাকমা এবার অন্যন্য মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন করোনাআক্রান্ত একজন বিশেষজ্ঞ ডাক্তারের জন্য প্লাজমা দিয়ে। বৃহস্পতিবার বিকালে তাঁর শরীর থেকে ৬৫০ এমএল প্লাজমা নেওয়া হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সমীরুল ইসলাম বাবুর শরীরে শুক্রবার সকালে এই প্লাজমা দেওয়ার কথা রয়েছে। অন্য একজন রোগীও একজন বিশেষজ্ঞ রোগীর বাবা।


তাঁকেও অরুণ চাকমার প্লাজমা দেওয়া হবে। পুলিশ কনস্টেবল অরুণ চাকমা স্বেচ্ছায় এবং খুশি মনে ডা. সমীরুল ইসলাম বাবুর জন্য নিজের শরীরের প্লাজমা দেওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাংগঠনিক সম্পাদক আ ম ম মিনহাজুর রহমান। রাতে কালের কণ্ঠের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আগের দিন ডা. সমীরুল ইসলাম বাবুর শরীরে এক দফা প্লাজমা দেওয়া হয়েছিল। এতে তাঁর শরীর কিছুটা উন্নতি হয়েছে। কিন্তু আরো প্লাজমার প্রয়োজন হলে আমরা হন্য হয়ে প্লাজমা খোঁজা শুরু করি। কয়েকজনের সন্ধান পাই। কিন্তু তাঁদের রক্তের গ্রুপ এবি পজেটিভ নয়। এই কারণে নেওয়া সম্ভব হয়নি।


এক পর্যায়ে যোগাযোগ করি চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগমের সঙ্গে। তিনি বিষয়টি শুনেই খুশি মনে বলেন, করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে যাঁরা সুস্থ হয়েছেন, তাঁদের রক্তের গ্রুপ দেখে তিনি প্লাজমা দেওয়ার বিষয়ে তাঁদের উৎসাহ দেবেন। সেই ধারাবাহিকতায় নগর পুলিশের প্রথম করোনাজয়ী অরুণ চাকমাকে পাওয়া যায়, যাঁর শরীরে এবি পজেটিভ রক্ত রয়েছে। শেষ পর্যন্ত তিনিই প্লাজমা দিলেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us