কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ফুটবল ম্যাচ থেকে করোনার বিস্তার, ৪১ জনের মৃত্যু

সময় টিভি প্রকাশিত: ২৯ মে ২০২০, ০১:১৭

লিভারপুল-অ্যাতলেটিকো মাদ্রিদ ম্যাচের পর করোনায় আক্রান্ত হয়ে মৃতের ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন লিভারপুলের মেয়র স্টিভ রথারাম। অ্যানফিল্ডে ওই ম্যাচের কারণে ইংল্যান্ডে সংক্রমণ বেশি হয়েছে বলে অভিযোগ তোলেন অনেকেই। সেই ম্যাচের পর করোনা আক্রান্ত হয়ে ৪১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

চ্যাম্পিয়ন্স লিগের শীর্ষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচ। বিশ্ব যখন করোনার ভয়ে ভীত। ঠিক তখনই অনুষ্ঠিত হয় বিতর্কিত এই ম্যাচটি। স্বাগতিক লিভারপুল আতিথ্য দেয় অ্যাথলেটিকো মাদ্রিদকে। করোনা পরিস্থিতির মাঝে এই ম্যাচ আয়োজনের জন্য হয়েছে নানা সমালোচনা।

সাবেক খেলোয়াড় থেকে শুরু করে দর্শক, সবাই প্রশ্ন তুলেছিল গ্যালারির জমায়েত নিয়ে। তবে এবার রীতিমতো সে ম্যাচ নিয়ে তদন্তের দাবি উঠেছে। কেননা লিভারপুল-অ্যাথলেটিকো মাদ্রিদ ম্যাচের পর ৪১ জনের করোনায় আক্রান্ত হয়ে মৃত্য হয়েছে বলে জানা যায়। অ্যানফিল্ডের সে ম্যাচ থেকেই করোনা আশঙ্কাজনকভাবে ছড়িয়েছে বলে দাবি করেন ইংল্যান্ডের জাতীয় স্বাস্থ্য সংস্থার সহকারী প্রধান।

তবে মৃতের ঘটনায় এবার প্রশ্ন তুলেছেন লিভারপুলের মেয়র স্টিভ রথারাম। শুধু তাই নয়, ওই ম্যাচ আয়োজনের উদ্দেশ্য নিয়েও সরকারের কাছে তদন্তের দাবি তুলেছেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও