কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

পাকিস্তানে ক্রিকেটার তৈরির দায়িত্বে কিংবদন্তি সাকলাইন মুশতাক

সময় টিভি প্রকাশিত: ২৯ মে ২০২০, ০১:০১

পাকিস্তানে ক্রিকেটার তৈরির দায়িত্ব পেলেন কিংবদন্তি অফস্পিনার সাকলাইন মুশতাক। হাইপারফরম্যান্স ইউনিটের প্লেয়ার ডেভেলপমেন্টের দায়িত্ব দেয়া হয়েছে বাংলাদেশের সাবেক এই স্পিন বোলিং কোচকে। নিজের অভিজ্ঞতা বিনিময় করে ভবিষ্যত ক্রিকেটার তৈরিতে ভূমিকা রাখতে চান বলে জানিয়েছেন মুশতাক। একই দিনে হাইপারফরম্যান্স দলের কোচের দায়িত্ব দেয়া হয়েছে, পাকিস্তান জাতীয় দলের ফিল্ডিং কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্নকে।

ব্যাটসম্যানদের জন্য ভয়ংকর ফাঁদ দুসরার জনক তিনি। এক ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ডটা আজও তার দখলে। আছে নব্বইয়ের দশকে দ্রুততম একশ' উইকেট শিকারের রেকর্ডও। এতসব কীর্তি যাঁর, তাকে ক্রিকেট বিশ্ব এক নামেই চেনে। সাকলাইন মুশতাক। এতো রেকর্ড আর অভিজ্ঞতা যার ঝুলিতে, পরবর্তী প্রজন্ম যাচাইয়ে তার চেয়ে জহুরি আর কে হতে পারেন! কিংবদন্তী এই অফস্পিনার এর আগে পরামর্শক হিসেবে কাজ করেছেন পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে।

এছাড়া স্পিন বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজে। বাইশ গজের ভেতরে-বাইরে মুশতাকের অভিজ্ঞতাটা তাই সন্দেহাতীত। তার সেই অভিজ্ঞতাকে পুঁজি করেই বিশ্ব ক্রিকেটে ঘুরে দাঁড়াতে চায় পাকিস্তান। সে লক্ষ্যে তাদের নজর তৃণমূলে। তরুণ খেলোয়াড়দের তুলে আনার দায়িত্বটা বর্তেছে সাকলাইন মুশতাকের কাঁধে।

তরুণদের পরিচর্যার কেন্দ্র হাইপারফরম্যান্স ইউনিটের খেলোয়াড় যাচাই বাছাই এবং তাদের দেখভাল করবেন এই কিংবদন্তী। সাকলাইন মুশতাক বলেন, পাকিস্তানকে আরো একবার প্রতিনিধিত্ব করার সুযোগ পাওয়াটা সত্যিই সম্মানের। আমার খুব ভালো লাগছে যে, কিছু উদ্যমী আর মেধাবী তরুণদের সঙ্গে কাজ করতে পারবো। আমার বিশ্বাস, আমার ক্রিকেট জ্ঞান এবং অভিজ্ঞতা তাদের মাঝে ছড়িয়ে দিতে পারবো এবং পাকিস্তান ক্রিকেটের কিছুটা হলেও উন্নতি হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও