কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ভারতের সঙ্গে মেইল চালাচালির তথ্য ফাঁস, আইসিসির তদন্ত

প্রথম আলো প্রকাশিত: ২৮ মে ২০২০, ২৩:০৯

ভেতরের খবর বের হয় কিভাবে? এই প্রশ্নের সমাধান খুঁজছে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। গতকাল ভারতে অনুষ্ঠেয় ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের কর অব্যাহতি প্রসঙ্গে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে গত দুই মাস যাবত আইসিসি ও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মধ্যকার ই-মেইল চালাচালির খবর বেরিয়ে আসে। দ্রুত কর সমস্যার সমাধান না হলে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনের স্বত্ত্ব ভারতের কাছ থেকে কেড়ে নেওয়ার হুমকিও দেয় আইসিসি।

বিষয়টি সংবাদমাধ্যমে বেরিয়ে আসায় ইমেজ সংকটে পড়ে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। আইসিসির গোপন তথ্য সংবাদমাধ্যমে বেরিয়ে আসার বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আজ টেলিকনফারেন্সে সদস্য দেশগুলোর সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয়। আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, 'বোর্ডের গুরুত্বপূর্ণ ব্যাপারে গোপনীয়তা নিয়ে বেশ কয়েকজন বোর্ড সদস্য তাঁদের দুশ্চিন্তার কথা জানিয়েছেন। দ্রুত এই বিষয়ে তদন্ত করার ক্ষেত্রেও সবাই রাজি হয়েছেন।'

আগামী ১০ জুন আইসিসি প্রধান নির্বাহীর বৈঠকে এই প্রসঙ্গে আরও বিস্তারিত জানানোর হবে। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে সিদ্ধান্তও নেওয়া হবে আগামী বৈঠকে। আইসিসির ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। ২০২১ সালের অক্টোবরে আবার ভারতের মাটিতে হওয়ার কথা আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক দেশও ভারত। কিন্তু করোনাভাইরাসের কারণে সব ভবিষ্যৎ পরিকল্পনা পড়ে গেল হুমকির মুখে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও