গৃহস্থালির যে কাজগুলো সহজ হবে টুথপেস্টের ব্যবহারে

বার্তা২৪ প্রকাশিত: ২৮ মে ২০২০, ১৫:১১

দাঁতের সুরক্ষায় প্রতিদিন যে জিনিসটি ব্যবহার করা হচ্ছে সেটা শুধু একটি কাজেই নয়, বরং ঘরের অন্যান্য বহু কাজেও চমৎকারভাবে ব্যবহার করা সম্ভব। টুথপেস্ট ব্যবহারে ঘরের যে সকল কাজ ও সমস্যার সমাধান করা সম্ভব তা আজকের ফিচার থেকে জেনে নিন।

১. সিঙ্ক ও বেসিন পরিষ্কার করতে টুথপেস্টের খুবই দারুণ কাজ করবে। স্পঞ্জ কিংবা বেসিন ব্রাশে টুথপেস্ট নিয়ে সিঙ্ক ও বেসিনে কিছুক্ষণ সময় নিয়ে ঘষে এরপর পানিতে ধুয়ে পরিষ্কার করে ফেলুন। এতে বেসিনের কালচে ভাব ও নোংরা দাগ উঠে যাবে। এছাড়া বেসিনের সামনের আয়নায় পানির দাগ থাকলে সেটাও টুথপেস্ট দিয়ে পরিষ্কার করলে চলে যাবে।

২. কাপ ও মগে চা-কফির দাগ জেদি দাগ লেগে থাকে। এই দাগ তুলতে দাগের স্থানে টুথপেস্ট লাগিয়ে রেখে আধা ঘন্টা রেখে দিতে হবে। এরপর মাজনের সাহায্যে মেজে নিয়ে ভাল করে ধুয়ে ফেলতে হবে।

৩. ঘরের দেওয়ালে খুব সহজেই দাগ লেগে যেতে পারে যেকোন সময়। দেওয়ালের দাগ তোলার বিষয়টি সহজ নয় মোটেও। কিন্তু টুথপেস্ট হাতের কাছে থাকলে দেওয়ার দাগ নিয়ে চিন্তা করতে হবে না একদম। দেওয়ার দাগ তোলার জন্য নরম কাপড়ে নন-জেল টুথপেস্ট (সম্পূর্ণ সাদা টুথপেস্ট) নিয়ে ঘরের দেওয়ালের দাগযুক্ত ও নোংরা স্থানে সমানভাবে লাগান, যেন দাগের উপরে একটি স্তরের সৃষ্টি হয়। পেস্ট শুকিয়ে গেলে শুকনা কাপড় দিয়ে ঘষে তুলে ফেলুন। এভাবে দাগ সম্পূর্ণ থে না গেলেও, অনেকখানি হালকা হয়ে আসবে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us