নতুন একটি গ্রুপ কলিং অ্যাপ আনল ফেসবুক

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২৮ মে ২০২০, ১৪:৫১

আরও একটি গ্রুপ কলিং অ্যাপ উন্মুক্ত করল ফেসবুক। নতুন এই অ্যাপটির নাম ‘ক্যাচআপ’। এই অ্যাপটি তৈরি করেছে ফেসবুকের নিউ প্রোডাক্ট এক্সপেরিমেন্টেশন (এনপিই) টিম।

ক্যাচআপ অ্যাপটি ৮ জন সদস্যকে একসঙ্গে কল করার সুযোগ দেবে। অবশ্য এ ধরনের সুবিধা ফেসবুক হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জার রুমেও রেখেছে। তবে ক্যাচআপের বিশেষত্ব হচ্ছে, এটি অন্য ব্যবহারকারীকে কখন কথা বলার জন্য পাওয়া যাবে, তা জানিয়ে দিতে পারে। সম্পর্কিত খবর স্বস্তি আসুক জীবনে, স্বপ্ন ফিরুক ভূবনেকিংবদন্তিদের গান শেখাতে চেয়ে ফের বিতর্কে নোবেলকোহলিকে সেরা বানানোয় অবদান আছে মুশফিকেরও অ্যাপটির বিশেষত্ব হচ্ছে, অ্যাপটি ব্যবহারকারীকে জানাবে অন্যান্য ব্যবহারকারীদের কখন কল করা যাবে। মানে আপনার ‘ফ্রি’ সময় নির্ধারণ করে দিতে পারবেন এই অ্যাপে।

ফলে আপনাকে কখন কল করলে পাওয়া যাবে, সেই সঠিক সময়টি অন্যরা জানতে পারবে। একইভাবে আপনিও অন্যদেরটা জানতে পারবেন। ফেসবুকের মালিকানাধীন হলেও ‘ক্যাচআপ’ স্বতন্ত্র একটি অ্যাপ। এই অ্যাপ ব্যবহারের জন্য ফেসবুক অ্যাকাউন্টের প্রয়োজন পড়বে না। ফোনের কন্টাক্ট লিস্টের নম্বরগুলোতে এই অ্যাপের মাধ্যমে কল দেওয়া যাবে। নির্দিষ্ট কাউকে কল করার ছাড়াও গ্রুপ কল করা যাবে। তবে ভিডিও কলিংয়ের সুবিধা নেই এতে। ‘ক্যাচআপ’ অ্যাপটি বর্তমানে যুক্তরাষ্ট্রে আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে পরীক্ষা করছে ফেসবুক।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us