নোবেলের বিরুদ্ধে মামলা, খুঁজছে ত্রিপুরার পুলিশ

প্রথম আলো প্রকাশিত: ২৮ মে ২০২০, ১২:৫৫

ভারতের টেলিভিশনের চ্যানেলে গান গেয়ে পরিচিতি পাওয়া গায়ক মাঈনুল আহসান নোবেল, এখন ভারতে যাওয়ামাত্রই গ্রেপ্তার হবেন। মামলা দায়ের হওয়ার পর থেকে তাঁকে খুঁজছে ত্রিপুরার পুলিশ। ২৫ মে ত্রিপুরার বিলোনিয়া থানায় নোবেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। কয়েকটি বিশ্বস্ত সূত্র নোবেলের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছে। এদিকে মামলার বিষয়টি অবগত আছেন বলে জানিয়েছেন নোবেলও।

বুধবার রাতে নোবেল প্রথম আলোকে বলেন, ‘মামলা হয়েছে, শুনেছি। আমি আপাতত নতুন গানের মিউজিক ভিডিওর শুটিং নিয়ে ব্যস্ত। কাল এটা নিয়ে ভাবব।’ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে ফেসবুকে নেতিবাচক মন্তব্য করায় নোবেলের বিরুদ্ধে মামলা করেন ত্রিপুরার বিলোনিয়ার সুমন পাল। স্থানীয় বিলোনিয়া থানায় নোবেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির কয়েকটি ধারা এবং তথ্যপ্রযুক্তি আইনে মামলাটি করা হয়েছে।পরিচয় প্রকাশ না করা শর্তে একটি সূত্র প্রথম আলোকে জানিয়েছে, নোবেলের বিরুদ্ধে দায়ের করা অভিযোগের একটি করে প্রতিলিপি পাঠানো হয়েছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক, বাংলাদেশের ভারতীয় উপ-হাইকমিশন ও সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারের কাছে। সেই অভিযোগের ভিত্তিতেই ভারতে ঢোকামাত্রই গ্রেপ্তার হবেন নোবেল।

তাঁকে ত্রিপুরা পুলিশ খুঁজছে।যোগাযোগ করা হলে আগরতলা থেকে সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা প্রথম আলোকে বলেন, মামলার বিষয়টি আমরা অবগত হয়েছি। এখানকার বিভিন্ন সংবাদমাধ্যমে নোবেলের মামলার খবরটি প্রকাশিত হয়েছে। জানা গেছে, সুমন পাল অভিযোগপত্রে তাঁর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে মন্দ মন্তব্য করায় নোবেলের ভারতের ভিসা বাতিল এবং তাঁর পাসপোর্ট বাজেয়াপ্ত করার দাবি জানিয়েছেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us