ভারত-চীনকে মধ্যস্থতার প্রস্তাব ট্রাম্পের

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২৭ মে ২০২০, ২০:০৫

করোনাভাইরাস মহামারির মধ্যেই ভারতের উত্তর সীমান্তে লাদাখে চীনের অগ্রযাত্রা ও বাড়তি সেনা মোতায়েনকে কেন্দ্র করে দুদেশের মধ্যে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছে। দুই দেশেই সেনা মোতায়েন বাড়িয়ে দিয়েছে। এ রকম পরিস্থিতিতে ভারত-চীনকে মধ্যস্থতার প্রস্তাব দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বুধবার (২৭মে) তিনি এ প্রস্তাব দেন। সম্পর্কিত খবর উহানের ল্যাবেই করোনার উৎপত্তির প্রমাণ আছে বললেন ট্রাম্পসাভারে ইউএনও চিকিৎসক ও পুলিশসহ আরও ২৯ জন করোনা আক্রান্ত  শিশুকে মায়ের দুধ খাওয়ালে করোনা ছড়ায় না: স্বাস্থ্য অধিদপ্তর ডোনাল্ড ট্রাম্প বলেছেন, প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় (লাইন অব একচু্য়াল কন্ট্রোল-এলএসি) দুই প্রতিবেশীর সামরিক বাহিনীর মধ্যে সৃষ্ট অব্যাহত স্থবিরতায় ভারত ও চীনের মধ্যে বর্ধমান সীমান্ত বিরোধে 'মধ্যস্থতা বা সালিশ' করতে 'প্রস্তুত, ইচ্ছুক এবং সক্ষম' তিনি।

ভোরে এক টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, আমরা ভারত এবং চীন উভয়কেই জানিয়েছি যে যুক্তরাষ্ট্র তাদের এখনকার বর্ধমান সীমান্ত বিরোধের মধ্যস্থতা বা সালিশি করতে প্রস্তুত, ইচ্ছুক এবং সক্ষম। ধন্যবাদ! প্রায় ৩৫০০কিলোমিটার দীর্ঘ এলএসি হলো ভারত এবং চীন মধ্যে ডি-ফ্যাক্টো সীমান্ত।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us