কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

জার্মানিতে ২৯ জুন পর্যন্ত চলবে সামাজিক দূরত্ব বিধি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৭ মে ২০২০, ১৭:৫৯

করোনাভাইরাসের বিস্তার রোধে সামাজিক দূরত্ব বিধি সংক্রান্ত নির্দেশনা আগামী ২৯ জুন পর্যন্ত বাড়ানোর ব্যাপারে একমত হয়েছে জার্মান কেন্দ্রীয় সরকার ও দেশটির রাজ্য সরকারের প্রধানেরা। দেশটির সরকারি মুখপাত্র এই তথ্য নিশ্চিত করেছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। রয়টার্সের প্রতিবেদনে বলা হচ্ছে, কত দ্রত লকডাউন বিধিনিষেধ প্রত্যহার করা যায় এ নিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারের মধ্যে যে বিভক্তি তৈরি হয়েছিল তা দূর হয়েছে বলে জানান সরকারি মুখপাত্র।

এসব বিধিনিষেধের কারণে ইউরোপের অন্যান্য দেশের চেয়ে জার্মানিকে সফল বলে বিবেচনা করা হচ্ছে। সরকারি ওই মুখপাত্র আরও জানিয়েছেন, মঙ্গলবার কেন্দ্র ও রাজ্য সরকারের মধ্যে হওয়া ওই সমঝোতা অনুযায়ী আগামী ৬ জুন থেকে জনসমাগমের ক্ষেত্রে কিছুটা ছাড় দেওয়া হবে। ওই সময় থেকে একসঙ্গে ১০ জন মানুষ একত্রিত হওয়ার অনুমতি পাবেন।

তবে দ্বিতীয় দফায় করোনার সংক্রমণের আশঙ্কায় জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল অবশ্য চলমান এই সামাজিক দূরত্ব বিধি আগামী ৫ জুলাই পর্যন্ত বৃদ্ধি করার পক্ষে। এই সামাজিক দূরত্ব বিধিতে একজন মানুষের থেকে আরেকজন অন্তত দেড় মিটার দূরত্বে অবস্থান করতে হয়। জার্মানির ১৬টি অঙ্গরাজ্যের প্রতিটি নানা মাত্রায় করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও