কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

সুরক্ষা বলয়ের মধ্যে ক্রিকেট ম্যাচ আয়োজন সম্ভব নয় : দ্রাবিড়

কালের কণ্ঠ প্রকাশিত: ২৭ মে ২০২০, ১৬:৪২

করোনা সংক্রমণের মধ্যে নিরাপত্তার একটা বলয় তৈরি করে ক্রিকেট শুরু করার পরিকল্পনায় আদৌ সায় নেই রাহুল দ্রাবিড়ের। ভারতের সাবেক এই অধিনায়ক বলছেন, এটা মোটেই বাস্তবসম্মত ভাবনা নয়। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের জেরে স্তব্ধ হয়ে থাকা ক্রিকেট চালু করার উদ্যোগ নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। 

কয়েক দিন আগে ইসিবির তরফে বলা হয়েছে, কিছু কিছু কেন্দ্রকে বিশেষ ভাবে সুরক্ষিত করে সে সব জায়গায় পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট খেলা হবে। কিন্তু ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’ এই পরিকল্পনার পক্ষে নন। একটি ওয়েব সেমিনারে বক্তব্য রাখতে গিয়ে দ্রাবিড় বলেন, ‘‘ধরে নেওয়া হলো, ইসিবি একটা সুরক্ষার বলয়ের মধ্যে ক্রিকেট ম্যাচের আয়োজন করল।

কিন্তু বাকিদের পক্ষে সেভাবে ম্যাচ করা সম্ভব হবে না। আমাদের যে রকম ঠাসা ক্রিকেট সূচি, যে ভাবে এক দেশ থেকে অন্য দেশে যেতে হয়, যত মানুষ একটা ম্যাচের সঙ্গে জড়িয়ে থাকে, তাতে এ ভাবে খেলা খুবই কঠিন।’’ এ জন্য একটা উপায়ের কথা বলে দিলেন দ্রাবিড়। তাঁর মতে, ‘‘স্বাস্থ্য দপ্তর এবং সরকারের সঙ্গে আলোচনা করে আমাদের একটা রাস্তা বার করতে হবে। যাতে একজন ক্রিকেটার সংক্রমিত হলেও পুরো প্রতিযোগিতা যেন বাতিল করে না দেওয়া হয়।’’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও