সুরক্ষা বজায় রেখে বলিউডে শুটিং শুরু, রয়েছে ৩৭ পাতার নির্দেশিকা

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৭ মে ২০২০, ১৪:০৭

আর কত দিন বন্ধ থাকবে সিনেমা ইন্ডাস্ট্রি? ভারতে চলছে চতুর্থ দফার করোনার বিশেষ পরিস্থিতি। ছবির শুটিংয়ের ক্ষেত্রে কী ভাবছে দেশটির সরকার? ঠিক এই সব প্রশ্ন নিয়েই দিন কয়েক আগে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে ভিডিও মিটিংয়ে বসেছিল ব্রডকাস্টার অ্যান্ড টেলিভিশন প্রোডিউসারস গিল্ড।
সেই মিটিংয়ে উপস্থিত প্রযোজক এবং পরিচালক জেডি মাজেথিয়া ভারতীয় গণমাধ্যমকে জানান, সরকারের তরফে গ্রিন জোনে শুট চালু করার সবুজ সংকেত দেয়া হয়েছে। কিন্তু সেক্ষেত্রে প্রোডিউসারস গিল্ডের পক্ষ থেকে সরকারের কাছে সবরকম সুরক্ষা মেনে শুট চালু করার অ্যাকশন প্ল্যান জমা দিতে হবে।

সেই মতোই সোমবার প্রোডিউসারস গিল্ডের তরফ থেকে টুইটারে ৩৭ পাতার একটি অ্যাকশন প্ল্যান প্রকাশ করা হয়। সুরক্ষা বজায় রেখেও কী ভাবে কাজ করা যেতে পারে তার একটি নির্দেশাবলি প্রকাশ করেন তারা।

সামাজিক দূরত্ব বজায় রাখা, হাত ধোওয়ার মতো সাধারণ নিয়ম ছাড়াও মেকআপ আর্টিস্ট, অন্য টেকনিশিয়ানরাও কেমন করে আবার কাজে ফিরতে পারেন তা নিয়েও সেখানে ছিল নানা নির্দেশ। সেটে সিগারেট শেয়ার করা, হ্যান্ডশেক, কোলাকুলির মতো অভ্যাস বাদ দেয়া থেকে শুরু করে তাপমাত্রা পরীক্ষাসহ একগুচ্ছ নিয়মের কথা বলা হয় তাতে।

সেই টুইট শেয়ার করে প্রোডিউসারস গিল্ডের তরফ থেকে উদ্ধব ঠাকরের উদ্দেশে লেখা হয়, নিরাপদে ফিল্ম এবং টেলিভিশন ইন্ডাস্ট্রির আবার শুটে ফেরার প্রস্তাব খতিয়ে দেখার জন্য ধন্যবাদ। আমাদের তরফ থেকে এই গাইডলাইন প্রকাশ করা হল। আপনার অনুমতি পেলেই আমরা আবার কাজ শুরু করব।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us