‘গত দশ বছরে ক্রিকেটটাকে শেষ করে দিয়েছে আইসিসি’

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২৭ মে ২০২০, ১০:২৫

যখন ক্রিকেট খেলতেন, অনেক ব্যাটসম্যানই তার দুরন্ত বাউন্সারে বেসামাল হয়েছেন। এবার সেই শোয়েব আখতারের বাউন্সারের মুখে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার কোনও রকম রাখঢাক না করে বলে দিলেন, গত দশ বছরে ক্রিকেটটাকে শেষ করে দিয়েছে আইসিসি।

একটি ক্রিকেট ওয়েবসাইটে ভারতের সাবেক ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকরের সামনে নিজের হতাশা তুলে ধরেন শোয়েব। তিনি পরিষ্কার বলে দিচ্ছেন, আইসিসি এমন কিছু ‘প্লেয়িং কন্ডিশন’ তৈরি করেছে, যাতে ক্রিকেটটা শেষ হয়ে যাচ্ছে। বিশেষ করে সাদা বলের ক্রিকেট। সম্পর্কিত খবর একাই দিল্লি থেকে বেঙ্গালুরুতে ফিরলো ৫ বছরের শিশুআড়াই বছর পর খালেদার সঙ্গে মতবিনিময় করলেন শীর্ষ নেতারাহেরোইনসহ পুলিশের হাতে আটক শ্রীলঙ্কার ক্রিকেটার শোয়েবের মতে, ক্রিকেট ক্রমশ ব্যাটসম্যানদের খেলা হয়ে পড়ছে।

সাবেক পাকিস্তানি ফাস্ট বোলারের তোপ, একটা কথা পরিষ্কার বলতে পারি কি? আইসিসি ক্রিকেটটাকে শেষ করে দিচ্ছে। গত দশ বছর ধরে এই কাজটা ওরা করে আসছে। আইসিসিকে বলতে চাই, দারুণ কাজ করেছ। ঠিক যা ভেবেছিলে, সেটাই করে দেখিয়েছ। শোয়েব মনে করেন, ওভার পিছু বাউন্সারের সংখ্যাটা অবশ্যই বাড়ানো উচিত। বিশেষ করে যেখানে এখন দুটো নতুন বলে খেলা হয় আর বেশির ভাগ সময় বৃত্তের বাইরে চারজনের বেশি ফিল্ডার রাখা যায় না। ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ বলেছেন, আমি বার বার বলে আসছি, ওভার পিছু এক বাউন্সারের নিয়মে বদল আনা উচিত। এখন তো দুটো নতুন বল আর বৃত্তের বাইরে মোটে চারজন ফিল্ডার থাকে। আইসিসিকে দয়া করে জিজ্ঞেস করো, গত দশ বছরে ক্রিকেটের মান বেড়েছে না কমেছে? সেই শচিন বনাম শোয়েব লড়াই কোথায়?
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us