কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

কোভিড-১৯ ক্ষতিগ্রস্ত স্টার্টআপদের জন্য নতুন প্ল্যাটফর্ম

প্রথম আলো প্রকাশিত: ২৪ মে ২০২০, ১৬:৩৪

কোভিড–১৯ দুর্যোগে ক্ষতিগ্রস্ত স্টার্টআপ এবং ব্যবসা খাতে সহায়তা করতে সম্প্রতি চালু হয়েছে 'ফাউন্ডার্স এগেইন্সট কোভিড-১৯' নামের নতুন প্ল্যাটফর্ম। দেশীয় স্টার্টআপ সেবা এক্সওয়াইজেডের এসবিজনেস প্ল্যাটফর্মে যুক্ত নতুন প্ল্যাটফর্মটি সম্প্রতি উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতি মন্ত্রী জুনাইদ আহমেদ।

এসবিজনেসের বিজ্ঞপ্তিতে জানানো হয়, তাদের সঙ্গে ডন সামদানি, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড এবং বেটার স্টোরিজ মিলে ফাউন্ডার্স এগেইন্সট কোভিড-১৯ নামের যে প্ল্যাটফর্ম তৈরি করেছে, এতে বিভিন্ন স্টার্টআপ প্রতিষ্ঠান অভ্যন্তরীণ ভাবে ন্যায্য চুক্তির মাধ্যমে পণ্য ও সেবা ক্রয় এবং বিক্রয় করতে পারবে।

যে ব্যবসা প্রতিষ্ঠানগুলোর আর্থিক সহায়তা প্রয়োজন, তাদের জন্য মোট এক কোটি টাকা পর্যন্ত ঋণ সুবিধা থাকছে। জুনাইদ আহমেদ বলেন, দেশের স্টার্ট-আপ খাতকে সহায়তা করতে সরকার কাজ করে যাচ্ছে। কোভিড-১৯ পরিস্থিতিতে প্রযুক্তি সেবার মান বাড়িয়ে এর সুফল ব্যবসায়ীদের মাঝে পৌঁছে দিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কাজ শুরু করেছে। এর মধ্যে নতুন এ ধরনের প্রশংসনীয়। সেবার প্রধান নির্বাহী আদনান ইমতিয়াজ বলেন, এসবিজনেসের মাধ্যমে আমরা যে প্ল্যাটফর্ম তৈরি করেছি সেখানে ক্রেতা এবং সরবরাহকারী উভয়ের মধ্যে সম্পর্ক তৈরি হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও