কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

নিউজিল্যান্ডে তিনদিন সপ্তাহিক ছুটি!

নয়া দিগন্ত প্রকাশিত: ২৩ মে ২০২০, ২২:৪১

করোনাভাইরাসের বিপর্যয় কাটিয়ে উঠতে ঘরোয়া পর্যটনকে উৎসাহ দিতে চার কর্ম দিবসে সপ্তাহ করার চিন্তা করছে নিউজিল্যান্ড। এই সিদ্ধান্ত বাস্তবায়ন হলে সপ্তাহে তিনদিন ছুটি পাবেন নিউজিল্যান্ডবাসী।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আরডার্ন বলেছেন, ঘরোয়া পর্যটন বাড়াতে এবং কাজ ও জীবনের মধ্যে ভারসাম্য আনতে সপ্তাহে ৩টি ছুটি দেয়ার বিষয়টি বিবেচনা করা যেতে পারে। ফেসবুকে এক লাইভ ভিডিওতে তিনি বলেছেন, অর্থনীতি চাঙ্গা করতে সপ্তাহে কর্মদিবস কমানো ও সরকারি ছুটি বৃদ্ধির বিষয়টি অনেকেই পরামর্শ দিয়েছেন। এতে করে ঘরোয়া পর্যটনও বাড়বে, যেহেতু করোনাভাইরাসের কারণে সীমান্ত বন্ধ থাকায় বিদেশীরা আসবে না। খবর গার্ডিয়ানের।

খবরে বলা হয়, অনানুষ্ঠানিকভাবে হলেও প্রধানমন্ত্রীর এই মন্তব্যে আনন্দিত অনেকেই। অনেকেই প্রশ্ন করছে এই মহামারীর পর সিস্টেমিক পরিবর্তন আসবে, নাকি জীবন আগের মতোই সাধারণ অবস্থায় ফিরে যাবে।

প্রধানমন্ত্রী আরডার্ন কথা বলছিলেন, রটোরুয়া থেকে। এটি নিউজিল্যান্ডের সবচেয়ে সুপরিচিত পর্যটন স্পটগুলোর একটি। তিনি বলেন, অনেক নাগরিকই তাকে বলেছেন যে, কর্মজীবনে আরেকটু হাঁফ ছেড়ে বাঁচার সুযোগ পেলে তারা নিজ দেশেই আরো বেশি বেশি করে ঘুরতেন। এই মহামারীর কারণে দেশের পর্যটন খাত বড় ধরণের ধাক্কা খেয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও