কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

পুলিশকে ফাঁকি দিলেও করোনাকে ফাঁকি দেয়ার সুযোগ নাই : কাদের

বণিক বার্তা প্রকাশিত: ২৩ মে ২০২০, ১৮:০১

যারা পুলিশকে ফাঁকি দিয়ে নানান কৌশল নিয়ে স্বাস্থবিধি না মেনে স্থানান্তরিত হচ্ছেন তাদের মনে রাখা উচিত পুলিশকে ফাঁকি দিলেও করোনা ও মৃত‌্যুকে ফাঁকি দেয়ার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘তাই বলবো, সংক্রমণ ও মৃত‌্যু যেন নতুন ট্রাজেডি নিয়ে না আসে, তা মাথায় রেখে স্বাস্থ‌্যবিধি মেনে আমাদের সবাইকে ঈদ উদযাপন করতে হবে।’

আজ শনিবার রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মুসলিম উম্মাহর সবচেয়ে বড় উৎসব ঈদুল ফিতর সমাগত। এবার ঈদ এসেছে ভিন্ন বাস্তবতায়। ঈদের হাটে-বাজারে কিংবা বিভিন্নস্থানে বরাবরের মতো মেলা বসা ও এ ধরনের উদযাপনে এবার উদ্বেগের কারণ রয়ে গেছে। যে যেখানেই ঈদ করি সংক্রমন রোধে সচেতন হই।ঈদের প্রাক্কালে বিশেষ করে ঘুর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি মোকাবেলা ও ক্ষতিগ্রস্থ এলাকার মানুষের পাশে দাঁড়ানোর জন‌্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

করোনাভাইরাস সারাবিশ্বকে বদলে দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘করোনা পরবর্তী জীবন আর এমন থাকবে না। পরিবর্তিত পরিস্থিতি কেমন হবে সেটা নিয়ে অনিশ্চিয়তার কালো মেঘ থেকেই যাচ্ছে। তবু জীবন থেমে থাকবে না। জীবন বহতা নদীর মতো বদলে যাওয়া পৃথিবীতে নতুন পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে আমাদের চলতে হবে, বাঁচতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও