৮০ কিলোমিটার পথ হেঁটে এসে বিয়ের পিঁড়িতে কনে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৩ মে ২০২০, ১৬:০২

প্রায় ৮০ কিলোমিটার পথ একা একা হেঁটে এসে বিয়ের পিঁড়িতে বসলেন কনে। ভারতের উত্তর প্রদেশের ওই কনের বয়স ২০ বছর। দীর্ঘ পথ পাড়ি দিয়ে বরের বাড়িতে উপস্থিত হন তিনি। তাদের বিয়ে হওয়ার কথা ছিল গত ৪ মে। কিন্তু করোনাভাইরাসের কারণে দেশজুড়ে লকডাউনে সবকিছু ভেস্তে গেছে। তারিখ অনুযায়ী বিয়ে হয়নি। গত মার্চ থেকেই ভারতে যান চলাচল বন্ধ। তবে থেমে ছিল না যোগাযোগ।


ফোনেই একে অন্যের সঙ্গে যোগাযোগ রেখে গেছেন গলদী এবং তার হবু বর ভেরেন্দ্র কুমার (২৩)। বিয়ে পিছিয়ে যাওয়ায় তাদের দু'জনেই মনমরা হয়েছিলেন। অবশেষে গত বুধবার সাহসী পদক্ষেপ নিলেন গলদী। কানপুরের বাসিন্দা গলদী সিদ্ধান্ত নিলেন হেঁটেই ভেরেন্দ্রর বাড়ি যাবেন। এদিকে, গলদী আসছেন শুনে ভেরেন্দ্রর বাড়ির লোকজন একটি পুরোনো মন্দিরেই তাদের বিয়ের আয়োজন শুরু করেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কনের গায়ে ছিল লাল শাড়ি, ওড়না এবং বর পরেছিলেন সাদা শার্ট আর জিন্সের প্যান্ট। তবে তারা দু'জনেই মাস্ক পরে ছিলেন।


ওই বিয়েতে এক সমাজকর্মীও উপস্থিত ছিলেন। গত দু'মাসে ভারতে লকডাউনের কারণে কয়েক হাজার বিয়ে পিছিয়ে গেছে। ভারতে এখন পর্যন্ত ১ লাখ ২৫ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৩ হাজার ৭২৮ জন। এর মধ্যেই অনেকেই ভিডিও কলের মাধ্যমেই বিয়ে সেরে ফেলেছেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us