কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

টিন দিয়ে ঘিরে পাহাড় কাটা চলছে, বহুতল ভবন হবে

প্রথম আলো প্রকাশিত: ২৩ মে ২০২০, ১৫:৪০

করোনার লকডাউনের ফাঁকে নগরের প্রাণকেন্দ্র এস এস খালেদ সড়কে টিনের ঘেরাও দিয়ে পাহাড় কাটছেন কিছু মানুষ। বহুতল ভবন নির্মাণের প্রাথমিক কাজের অংশ হিসেবে এই পাহাড় কাটা চলছে। এস এস খালেদ সড়কের রীমা কমিউনিটি সেন্টারের বিপরীতে দুই সপ্তাহ ধরে চলছে এই পাহাড় কাটা। প্রায় ৭০ ফুট লম্বা ও ৩০ ফুট প্রশস্ত পাহাড় শ্রেণির এই জায়গাটি কেটে সমতল করা হচ্ছে। মাসখানেক আগে টিন দিয়ে চারদিকে ঘেরা হয়েছে জায়গাটি।

এরপর ধীরে ধীরে পাহাড় কাটা শুরু হয়। এটি গ্রিন্ডলেজ ব্যাংকের পাহাড় নামে পরিচিত। সরেজমিনে দেখা গেছে, এস এস খালেদ সড়কের এবিসি টাওয়ারের পাশে লম্বা করে টিনের ঘেরাও দেওয়া রয়েছে। বাইরে থেকে ভেতরে কিছুই দেখা যায় না। পাশের ভবনের ছাদে উঠে দেখা যায়, ভেতরে আট থেকে দশজন শ্রমিক পাহাড় কাটায় ব্যস্ত। পাহাড় কেটে মাটিগুলো সরিয়ে ফেলা হচ্ছে।

মাঝখানে একবার পরিবেশ অধিদপ্তরের লোকজন পাহাড় কাটার ওই স্থানটি পরিদর্শন করেছিলেন। তখন পাহাড় কাটা কিছুদিন বন্ধ ছিল। আজ শনিবার থেকে আরও বেশি শ্রমিক দিয়ে নতুন উদ্যমে পাহাড় কাটা চলছে। এবিসি টাওয়ারের একাধিক বাসিন্দা জানান, জায়গাটি পুরোটাই পাহাড় ছিল। এখন কেটে কিছুটা সমতল করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও