কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

আবেগপ্রবণ বাংলাদেশি সমর্থকদের নিয়ে গর্বিত তামিম

ঢাকা টাইমস প্রকাশিত: ২৩ মে ২০২০, ১৩:২৩

বাংলাদেশের মত ক্রিকেটপাগল বিশ্বে কমই আছে। তবে সমর্থকদের এই বাড়তি উন্মাদনার কারণে সৃষ্ট প্রত্যাশার চাপে কখনো অভিশাপ হয়ে দাঁড়ায় খেলোয়াড়দের জন্য। পারফরম্যান্স সন্তোষজনক না হলেই অনেক সমর্থক কচুকাটা করেন ক্রিকেটারদের। জাতীয় দলের বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে বলা হয় দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান, কিন্তু তিনিও একাধিকবার পড়েছেন সমর্থকদের রোষানলে। তবে এতকিছুর পরও বাংলাদেশের সমর্থকদের নিয়ে গর্বিত তামিম।

তিনি মনে করেন, ক্রিকেট নিয়ে সমর্থকদের আবেগের বহিঃপ্রকাশ হিসেবেই সমালোচনার সৃষ্টি হয়। সম্প্রতি রমিজ রাজার সাথে আলাপকালে তামিম বলেন, ‘আমাদের সমর্থকরা খুব আবেগপ্রবণ। বাংলাদেশ ক্রিকেট পাগল দেশ। জিম্বাবুয়ে, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা- যার বিপক্ষেই আপনি খেলুন না কেন, আন্তর্জাতিক ম্যাচ খেললেই প্রচুর মানুষ এসে দলকে সমর্থন দেয়।’ তামিম বলেন, ‘আমরা এমন সমর্থক পেয়ে অবশ্যই ভাগ্যবান। তবে এজন্য সমালোচনাও অনেক বেশি হয়।

ভালো না করলে সমর্থকরা অখুশি হন, সমালোচনা করেন। অবশ্য এটা হয়ত পেশাদার ক্রিকেটারের জীবনেরই অংশ। ভালো করলে তারা প্রশংসাও করেন, খারাপ করলে সেভাবেই সমালোচনা করেন। তবে আমরা সত্যিই অনেক ভাগ্যবান আর খুশি এমন সমর্থক পেয়ে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও